দর্শনা চেকপোস্টে টাকার বিনিময়ে করোনার নেগেটিভ সার্টিফিকেট প্রদান: তদন্ত কমিটি গঠন

চুয়াডাঙ্গা প্রতিনিধিঃ
চুয়াডাঙ্গার দামুড়হুদা উপজেলার দর্শনা চেকপোস্টে ভারত থেকে আগত যাত্রীদের স্বাস্থ্য পরীক্ষা নিরীক্ষায় অবহেলার অভিযোগ উঠেছে। নমুনা পরীক্ষা না করেও ভারতফেরত যাত্রীদেরকে টাকার বিনিময়ে করোনা পরীক্ষার নেগেটিভ সনদ দেখিয়ে দেশে প্রবেশের অনুমতি দেয়া হচ্ছে।

বিনিময়ে টাকা নিলেও তার রশিদ দিচ্ছে না চেকপোস্টে কর্মরত স্বাস্থ্যকর্মীরা। এমন খবর প্রকাশ হওয়ার পর দামুড়হুদা উপজেলার স্বাস্থ্য বিভাগের পক্ষ থেকে ৩ সদস্য বিশিষ্ট একটি তদন্ত কমিটি গঠন করা হয়েছে।

দামুড়হুদা উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা ডা: আবু হেনা মোহাম্মদ জামাল শুভ জানান, দামুড়হুদা উপজেলার দর্শনা চেকপোস্টে টাকার বিনিময়ে করোনার নেগেটিভ সার্টিফিকেট দেওয়া হচ্ছে এমন খবর গণমাধ্যমে প্রকাশ পায়।

প্রকাশিত সংবাদের ভিত্তিতে দামুড়হুদা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের আবাসিক মেডিকেল অফিসার (আরএমও) ডা: ফারহানা ওয়াহিদ তানিকে প্রধান করে তিন সদস্য বিশিষ্ঠ একটি তদন্ত কমিটি গঠন করা হয়েছে। কমিটির অন্যান্য সদস্যরা হলো, দামুড়হুদা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের মেডিকেল অফিসার ডা: অমিত কুমার ও মেডিকেল টেকনোলজিস্ট (ইপিআই) এ এস এম ফারুক আহমেদ। কমিটিকে আগামী তিন কার্য দিবসের মধ্যে তদন্ত প্রতিবেদন দাখিলের নির্দেশ দেওয়া হয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *