নিজ শহরে হত্যার হুমকি পেলেন এমবাপ্পে

ফ্রান্সের সেরা তো বটেই, বর্তমানে বিশ্ব ফুটবলের অন্যতম বড় তারকা কিলিয়ান এমবাপ্পে। তাকে পছন্দ করেন না, এমন লোক খুঁজে পাওয়া মুশকিল। অথচ পিএসজি ফরোয়ার্ড না কি হত্যার হুমকি পেয়েছেন। আর সেটা একজন শিশুর প্রতি ভালোবাসা প্রকাশের কারণে!

ঘটনার সূত্রপাত একটি টুইটকে কেন্দ্র করে। সেই টুইটে কামিলে নামের এক ছোট্ট মেয়ে এমবাপ্পের প্রতি ভালোবাসা জানিয়েছে। ভিডিও বার্তায় এমবাপ্পেকে উদ্দেশ্য করে দুরারোগ্য রোগে আক্রান্ত কামিলে বলেছে, ‘প্যারিস ও ফ্রান্সে আমার মতো লাখো সমর্থক আছে, যারা আপনাকে ভালোবাসে। দয়া করে পিএসজিতে থেকে যান। আরও বহুদিন আমাদের স্বপ্ন দেখান। কিলিয়ান, পিএসজি ও ফ্রান্স দলে দারুণ এক বছর কাটাবেন বলে আশা করছি।’
কিন্তু এই বার্তাটি যেন পছন্দ হয়নি অনেকের। শিশুটিকে উদ্দেশ্য করে টুইটে প্রচুর বাজে মন্তব্য করা হয়েছে। সেটি নজরে পড়েছে এমবাপ্পেরও। তিনি কামিলের পক্ষ নিয়ে এক পোস্টে লিখেছেন, ‘ছোট্ট কামিলে, তোমাকে নতুন বছরের শুভেচ্ছা। তুমি তোমার লড়াই চালিয়ে যাও, তুমি আমাদের জীবন নিয়ে ভাবার শিক্ষা দিচ্ছে। একটি শিশুর প্রতি এমন বিদ্বেষপূর্ণ মন্তব্য। আমরা তো অধপতনের দিকে যাচ্ছি। আমাদের বিবেক জাগ্রত হোক।’এই ঘটনার রেশ ধরে এমবাপ্পের শহর বন্ডিতে তার ম্যুরালে কে বা কারা হত্যার হুমকি দিয়েছে। সেখানে গ্রাফিতি একে বার্তা দিয়ে বলা হয়েছে, ‘এমবাপ্পে, তোমার দিন শেষ হয়ে আসছে।’ সংবাদমাধ্যম লে প্যারিসিয়েন এ তথ্য জানিয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *