স্বাধীনতার ৫০ বছর পূর্তিতে ঝিনাইদহে জমে উঠেছে বিজয় মেলা

বসির আহাম্মেদ, ঝিনাইদহের চোখ-
ঝিনাইদহে জমে উঠেছে বিজয় মেলা।গত ১৬ ই ডিসেম্বর স্বাধীনতার ৫০ বছর পূর্তি উপলক্ষে শহরের পুরাতন ডিসি কোর্ট চত্বরে মাসব্যাপী বিজয় মেলার উদ্বোধন করেন জেলা প্রশাসক মোঃ মজিবুর রহমান।

মেলায় স্থান পেয়েছে কসমেটিক,লেদার , কোট,শাট,প্যান্ট,ঘড়ি,চশমা ,বাচ্চাদের খেলনা, কোকারিজ, থ্রিপিস , শাড়ি কাপড়সহ বিভিন্ন ধরনের প্রসাধনী দোকান। এছাড়াও মেলার খাবারের পসড়া স্থান পেয়েছে।

মেলায় সকাল থেকে দুপুর পর্যন্ত তেমন একটা লোকের দেখা না মিললেও বিকাল থেকে আস্তে আস্তে মেলায় লোকসমাগম বৃদ্ধি পেতে থাকে। তবে সন্ধ্যার পর মেলায় তরুণ-তরুণীদের উপস্থিতি লক্ষ করা গেছে সব থেকে বেশি।

অপরদিকে মেলায় বিক্রেতারা বলছেন মেলায় লোকসমাগম থাকলেও বেচাকেনা তেমন একটা নেই। বিক্রেতারা আরো বলেন, সবেমাত্র মেলা শুরু হয়েছে তাই বেচাকিনা একটু কম। তবে বিজয় মেলায় তরুণ-তরুণীরা বিভিন্ন ধরনের প্রসাধনী দেখছে আবার দাম করছে কেউ কিনছে আবার কেউ চলে যাচ্ছে পরে কিনবে বলে। তবে আমরা আশাবাদী সপ্তাহখানেক পরে বেচাবিক্রি বৃদ্ধি পাবে।

মেলায় ঘুরতে আসা এক তরুনীর সাথে কথা বলে জানা যায়, দীর্ঘদিন ঝিনাইদহে কোন মেলা না থাকায় মেলার কথা শুনে আমরা ঘুরতে এসেছি।আজ ঘুরে যাচ্ছি জিনিসপাতি সব দেখে যাচ্ছি সময় করে একদিন এসে জিনিসপাতি কিনব বলে আশা করছি। তবে দীর্ঘদিন পর মেলা হাওয়াই আমরা খুশি এবং আনন্দিত আশাকরি প্রতিবছর এখানে মেলা বসবে।তাহলে আমরা কিছুটা হলেও আনন্দ উপভোগ করতে পারবো মেলায় ঘুরতে পারবো জিনিসপাতি কিনতে পারবো এটাই আশা ঝিনাইদহের রাজনৈতিক, সামাজিক ও জেলা প্রশাসকের কাছে।

The post স্বাধীনতার ৫০ বছর পূর্তিতে ঝিনাইদহে জমে উঠেছে বিজয় মেলা appeared first on Jhenidaherchokh.

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *