শ্রীলংকাকে এক ডজন গোলে হারিয়ে ফাইনালে বাংলার বাঘিনীরা

শৈলবার্তা ক্রীড়া ডেস্ক :
ভারতের কাছে নেপালের হারে ফাইনালে যেতে বাংলাদেশের দরকার ছিল এক পয়েন্ট। সাফ অনূর্ধ্ব-১৯ নারী চ্যাম্পিয়নশিপে লিগের শেষ ম্যাচে বাংলাদেশের প্রতিপক্ষ ছিল সবচেয়ে দুর্বল শ্রীলংকা। যে কারণে বাংলাদেশ দলের কোচ গোলাম রব্বানী ছোটন লংকানদের বিরুদ্ধে একাদশ সাজিয়েছিলেন গুরুত্বপূর্ণ চার খেলোয়াড় মনিকা চাকমা, তহুরা খাতুন, ৪ মগিনি ও শামসুন্নাহার জুনিয়রকে বাইরে রেখে।

গুরুত্বপূর্ণ খেলোয়াড়দের বাইরে রেখেই ছোটন বাজিমাত করেছেন শ্রীলংকার বিপক্ষে ম্যাচে। ১২-০ গোলের বিশাল ব্যবধানে শ্রীলংকাকে হারিয়ে শীর্ষে থেকেই ফাইনাল নিশ্চিত করেছেন মারিয়া-আঁখিরা।

প্রথমার্ধে ৪-০ গোলে এগিয়ে থেকে দ্বিতীয়ার্ধে আরও ৮ গোল দিয়েছে স্বাগতিকরা। এই টুর্নামেন্টে এটিই সবচেয়ে বড় ব্যবধানের জয়। হ্যাটট্রিক করেছেন আফিদা খাতুন ও শাহেদ আক্তার রিপা।

জোড়া গোল করেছেন রিতুপর্না চাকমা। বাকি গোলগুলো করেছেন আঁখি খাতুন, আনুচিং মগিনি, উন্নতি খাতুন ও স্বপ্না রানী। আগামী ২২ ডিসেম্বর সন্ধ্যা ৬টায় ফাইনালে মুখোমুখি হবে বাংলাদেশ-ভারত। লিগ পর্বে ভারতকে ১-০ গোলে হারিয়েছিল বাংলাদেশ। ভারতের কাছে হারলেও বাংলাদেশ ও শ্রীলংকার ম্যাচের দিকে তাকিয়ে ছিল নেপাল।

শ্রীলংকা জিতলে ভারতের সঙ্গে ফাইনাল খেলতো তারা। কিন্তু বাংলাদেশের জয়ে গতবারের রানার্সআপ নেপালেরও বিদায় ঘণ্টা বেজে যায়।

The post শ্রীলংকাকে এক ডজন গোলে হারিয়ে ফাইনালে বাংলার বাঘিনীরা appeared first on শৈলবার্তা.

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *