সাকিবের দেশসেরা একাদশ: অধিনায়ক বাশার, তিনে আশরাফুল

দেশের ক্রিকেটে প্রতিনিধিত্বকারী ক্রিকেটারদের মধ্য থেকে সেরা একাদশ বাছাই করেছেন তারকা অলরাউন্ডার সাকিব আল হাসান। রবিবার (১২ ডিসেম্বর) দারাজ এর ফেসবুক লাইভে এই একাদশ ঘোষণা করেন সাকিব। বাছাইকৃত এই একাদশে আছেন সাবেক তিন ক্রিকেটার। তারা হলেন, জাভেদ ওমর বেলিম, মোহাম্মদ রফিক ও হাবিবুল বাশার। সাকিব নিজেকেও রেখেছেন এই একাদশে।

বাছাইকৃত এই একাদশের অধিনায়ক হিসেবে সাকিবের ভরসা হাবিবুল বাশারের ওপর। যদিও তাকে ব্যাটিং অর্ডারের কোন পজিশনে রাখবেন, তা জানাননি সাকিব। এছাড়াও একাদশে আছেন সাবেক অধিনায়ক মোহাম্মদ আশরাফুল। দেশের ইতিহাসের অন্যতম সেরা পেসার ও আরেক সাবেক অধিনায়ক মাশরাফি বিন মুর্তজা। আছেন রুবেল হোসেন ও মুস্তাফিজুর রহমান। স্পিনার হিসেবে মোহাম্মদ রফিকের সঙ্গে রেখেছেন নিজেকে।
পাশাপাশি বর্তমান ক্রিকেটারদের মধ্যে আছেন তামিম ইকবাল, মুশফিকুর রহিম ও মাহমুদউল্লাহ রিয়াদ। ওপেনিংয়ে সাকিব বেছে নিয়েছেন তামিম ও বেলিমকে। তিনে ঠাই দিয়েছেন আশরাফুলকে। চারে নিজেকেই রেখেছেন সাকিব। এরপর মুশফিকুর রহিম, মাহমুদউল্লাহ রিয়াদ। সাত নম্বরে মোহাম্মদ রফিক। আটে মাশরাফি বিন মুর্তজা। হাবিবুল বাশার অধিনায়ক। দুইজন ফাস্ট বোলার রুবেল হোসেন ও মুস্তাফিজুর রহমান।’

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *