ঝিনাইদহ কোর্ট আইনজীবী সহায়তাকারীর ইন্তেকাল

এম হাসান মুসা, ষ্টাফ রিপোর্টার, ঝিনাইদহের চোখ-
ঢাকা মহানগর উত্তর মিরপুর থানা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক এড. কাজী আজাদুল কবিরের বড় ভাই কাজী সাজ্জাদ হোসেন ইন্তেকাল করেছেন( ইন্নালিল্লাহি… রাজেউন) ।
হৃদযন্ত্রের ক্রিয়া বন্ধ হয়ে ফরিদপুর মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় রবিবার রাত ১২ টার দিকে তিনি মারা যান। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৬০ বছর।

কর্মজীবনে কাজী সাজ্জাদ হোসেন ঝিনাইদহ কোর্টের মুহুরী ছিলেন। মৃত্যুকালে তিনি ২ সন্তান, স্ত্রী, আত্মীয়-স্বজন সহ অসংখ্য গুণগ্রাহী রেখে গেছেন। সোমবার বাদ জোহর তার গ্রামের বাড়ি ঝিনাইদহের শৈলকুপার উমেদপুর গ্রামে নামাজে জানাযা শেষে পারিবারিক কবরস্থানে দাফন সম্পন্ন হয়।

এসময় এলাকাবাসী, গণ্যমান্য ব্যাক্তিবর্গ, রাজনৈতিক-সামাজিক নেতৃবৃন্দ, সাংবাদিক সহ বিভিন্ন শ্রেণী-পেশার মানুষ উপস্থিত ছিলেন।

সাজ্জাদ হোসেন ছিলেন শৈলকুপা উপজেলার উমেদপুর গ্রামের ঐতিহ্যবাহী ও সম্ভ্রান্ত কাজী পরিবারের কাজী আফজাল হোসেন মাস্টারের পুত্র। তিনি ছিলেন ৭ভাই ও ৩ বোনের মধ্যে তৃতীয় ।
মহানমুক্তিযুদ্ধে এই পরিবারের সক্রিয় অংশগ্রহন ছিল । যুদ্ধের সময় মুক্তিযুদ্ধ কে সংগঠিত করা, ট্রেনিংয়ের ব্যবস্থা, অস্ত্ররাখা, থাকা-খাওয়ার ব্যবস্থা, তথ্য সংগ্রহ,সরবরাহ, শরণার্থীদের আশ্রয়দান, লঙ্গরখানা খোলা এবং ঝিনাইদহ-শৈলকুপা-কুষ্টিয়া অঞ্চলের ফুলহরি-রানাঘাট সীমান্ত দিয়ে নিরাপদে ভারতে প্রবেশে সহযোগীতায় পরিবারটি ছিল স্মরণযোগ্য ।

The post ঝিনাইদহ কোর্ট আইনজীবী সহায়তাকারীর ইন্তেকাল appeared first on Jhenidaherchokh.

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *