সাম্প্রদায়িক গুজব ছড়ানোর অভিযোগে ইবি শিক্ষার্থী আটক

ইবি সংবাদদাতা :
ফেসবুকে সাম্প্রদায়িক উস্কানি ও গুজব ছড়ানোর অভিযোগে ইসলামী বিশ্ববিদ্যালয়ে শিক্ষার্থী শোভন কুমার দাসকে (২৭) আটক করেছে র‍্যাব। তিনি পরিসংখ্যান বিভাগের ২০১২-১৩ শিক্ষাবর্ষের শিক্ষার্থী ও ইবি চলচ্চিত্র সংসদের সাধারণ সম্পাদক। শোভন নড়াইল জেলার কালিয়া উপজেলার জোকারচর গ্রামের শ্যামল কুমার দাসের ছেলে।

শুক্রবার (২২ অক্টোবর) বিকেলে তাকে যশোর শহরের বকচর হুশতলা এলাকা থেকে আটক করা হয়। শনিবার (২৩ অক্টোবর) দুপুরে এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য নিশ্চিত করেছেন র‌্যাব যশোর ক্যাম্পের কোম্পানি কমান্ডার লে. মো. নাজিউর রহমান।

প্রেস বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, শোভন তার ফেসবুক আইডি থেকে ১৫ অক্টোবর থেকে ২২ অক্টোবর সকাল পর্যন্ত বিভিন্ন সময়ে বেশ কিছু ধর্মীয় উস্কানিমূলক পোস্ট ও লিংক শেয়ার করে। পোস্টে সাম্প্রতিক সময়ে হিন্দু নারীদের ধর্ষণ, পুরোহিত হত্যাসহ বিভিন্ন গুজব ছড়ানো হয়।

এ ঘটনার সঙ্গে আরও চার থেকে পাঁচ জন অজ্ঞাতনামা আসামি আছে বলে ধারণা করা হচ্ছে। তার কাছ থেকে ধর্মীয় উস্কানিমূলক পোস্টসহ মোবাইল ফোন উদ্ধার করা হয়েছে। এ ব্যাপারে আসামিকে যশোর কোতোয়ালি থানায় সোপর্দ ও শোভনের বিরুদ্ধে ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা করা হয়েছে। মামলা নং-৭৭।

যশোর ক্যাম্পের কোম্পানী কমান্ডার লে. মো. নাজিউর রহমান বলেন, ‘শুক্রবার সন্ধ্যায় তাকে আটক করা হয়েছে। তিনি অভিযোগের বিষয়টি স্বীকার করেছেন। তার নামে ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা দায়ের করা হয়েছে। শনিবার সকালে তাকে যশোর সদর থানায় হস্তান্তর করা হয়েছে। অজ্ঞাতদের বিষয়ে তদন্ত চলছে।

The post সাম্প্রদায়িক গুজব ছড়ানোর অভিযোগে ইবি শিক্ষার্থী আটক appeared first on শৈলবার্তা.

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *