সেপ্টেম্বর ২৫, ২০২২

চতুর্থ ধাপের ইউনিয়ন পরিষদ (ইউপি) নির্বাচনে ভোটগ্রহণ চলছে। রবিবার (২৬ ডিসেম্বর) সকাল ৮টা থেকে ভোটগ্রহণ শুরু হয়ে চলবে বিকাল ৪টা পর্যন্ত।

এই ধাপে ৮৩৮টি ইউপির মধ্যে ৩৮টিতে ইভিএমে ভোটগ্রহণ হচ্ছে। চতুর্থ ধাপের ভোটের আগেই বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হয়েছেন ২৯৫ জন। বিনা ভোটে নির্বাচিত প্রার্থীরা ছাড়া এই ধাপের ভোটের লড়াইয়ে আছেন ৪৩ হাজার ৪৩৩ জন প্রার্থী।
একইসঙ্গে আজ তিন পৌরসভায় ভোট হবে। এই ধাপের ভোট সুষ্ঠু-শান্তিপূর্ণ করতে সব ধরনের প্রস্তুতি নিয়েছে নির্বাচন কমিশন। মাঠে রয়েছেন পুলিশ, র‌্যাব ও বিজিবি সদস্যরা। গতকাল ভোটকেন্দ্রে নির্বাচনি মালামাল পাঠিয়েছে ইসি। এছাড়া এমপিদের নির্বাচনি এলাকা ছাড়তে গতকাল চিঠি দিয়েছে।

চতুর্থ ধাপের ভোটের আগেই বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হয়েছেন ২৯৫ জন। তাদের মধ্যে চেয়ারম্যান ৪৮ জন, সংরক্ষিত সদস্য ১১২ জন ও সাধারণ সদস্যা ১৩৫ জন। বিনা ভোটে নির্বাচিত প্রার্থীরা ছাড়া এই ধাপের ভোটের লড়াইয়ে আছেন ৪৩ হাজার ৪৩৩ জন প্রার্থী।

এর মধ্যে চেয়ারম্যান ৩ হাজার ৮১৪ জন, সংরক্ষিত সদস্য ৯ হাজার ৫১৩ জন ও সাধারণ সদস্য ৩ হাজার ১০৬ জন। এই নির্বাচনে আওয়ামী লীগ-জাতীয় পার্টি-জাপাসহ বেশ কয়েকটি রাজনৈতিক দল অংশ নিচ্ছে। তবে বিএনপি আনুষ্ঠানিকভাবে ভোটে না থাকালেও স্বতন্ত্র প্রার্থী হিসেবে দলের নেতাকর্মীরা অংশ নিচ্ছেন।

Leave a Reply

Your email address will not be published.