২০ বছর পর টুইন টাওয়ার ধ্বংশের বিস্ময়কর ভিডিও প্রকাশ্যে এলো (ভিডিও)

নিউইয়র্কের ওয়ার্ল্ড ট্রেড সেন্টারে (টুইন টাওয়ার) ৯/১১ হামলার বিস্ময়কর এক নতুন ভিডিও ২০ বছরের বেশি সময় পর অনলাইনে প্রকাশিত হয়েছে। ২০০১ সালের ১১ সেপ্টেম্বর এক জঙ্গি হামলায় টুইন টাওয়ার ধ্বংস করা হয়।

ব্রিটিশ সংবাদমাধ্যম মিররের প্রতিবেদন অনুযায়ী, প্রায় নয় মিনিটের এই ভিডিও ক্লিপটি আগে কখনো কোথাও দেখা যায়নি। কেভিন ওয়েস্টলি নামে এক ব্যক্তি গত সপ্তাহে ইউটিউবে ভিডিওটি শেয়ার করেছেন। তারপর থেকে ৫ লাখ ২২ হাজার বারের বেশি দেখা হয়েছে এটি।

ভিডিওতে মার্কিন এয়ারলাইন্সের ফ্লাইট ১১ টুইন টাওয়ারে আঘাত হানার ১৭ মিনিট পর ওয়ার্ল্ড ট্রেড সেন্টারের দক্ষিণ টাওয়ারে দ্বিতীয় বিমানটির আঘাতের দৃশ্য দেখা গেছে।

জানা যায়, একটি নৌকা থেকেম ভিডিওটি ধারণ করা হয়। বিমানের আঘাতে বিস্ফোরিত ভবনের ওপরতলা থেকে কাগজের টুকরো উড়তে দেখা গেছে ওই ভিডিওতে। চারপাশে মানুষের ভিড় আর শোরগোলের শব্দও শোনা গেছে এই ভিডিওতে।

ভিডিওটি অনেক দেরি করে প্রকাশ হওয়াতে নেটিজেনদের মাঝে ব্যাপক প্রতিক্রিয়া দেখা যাচ্ছে। একজন মন্তব্য করেছেন, ৯/১১ হামলার এমন ভিডিও সামনে আসতে কেন ২০ বছর সময় লাগল?

কেভিন ওয়েস্টলি ভিডিওর সঙ্গে দেয়া পোস্টে উল্লেখ করেছেন, ঘটনার পরপরই আমি ভিডিওটি ইউটিউবে পোস্ট করি। কিন্তু দুর্ঘটনাবশত সেটির প্রাইভেসি প্রাইভেট (ব্যক্তিগত) হয়ে যায় যা এতদিন পর্যন্ত প্রাইভেটই ছিল। সম্প্রতি বিষয়টি আমার চোখে পড়লে ভিডিওটি পাবলিক করে দিই। এরপরই সবাই ভিডিওটি দেখার সুযোগ পেল।

ভিডিওটি দেখতে এখানে ক্লিক করুন

বার্তাবাজার/এম আই

Leave a Reply

Your email address will not be published.