১০ বছরের শিশুকে ধর্ষণের সহায়তায় মায়ের বিরুদ্ধে অভিযোগ

চট্টগ্রামে ১০ বছর বয়সী এক শিশুকে ধর্ষণের অভিযোগে এক যুবককে গ্রেফতার করেছে পুলিশ। এবং ধর্ষণে সহায়তার জন্য মাকেও গ্রেফতার করেছে পুলিশ।

পুলিশ বলেছে, ধর্ষণের শিকার শিশুটি ধর্ষণে সহায়তার জন্য নিজের মায়ের বিরুদ্ধে অভিযোগ করেছে।

শনিবার (৬ মার্চ) রাতে সীতাকুণ্ড উপজেলার ভাটিয়ারি ইউনিয়নের হাসনাবাদ গ্রামে ওই শিশুর ঘর থেকে অভিযুক্ত ধর্ষককে গ্রেফতার করা হয়। পরে শিশুটির অভিযোগের ভিত্তিতে তার মাকেও গ্রেফতার করে পুলিশ।

গ্রেফতার মো. ইব্রাহিমের (৩২) বাড়ি একই উপজেলার বাঁশবাড়িয়া ইউনিয়নে। তিনি একটি ডেকোরেশনের দোকানে চাকরি করেন।

ধর্ষণের শিকার শিশুর বাবার বাড়ি নোয়াখালী জেলায়। সীতাকুণ্ডের ভাটিয়ারিতে ভাড়া বাসায় তারা থাকে। তার মায়ের বয়স আনুমানিক ৫০ বছর।

সীতাকুণ্ড থানার পরিদর্শক (তদন্ত) সুমন বণিক সাংবাদিকদের বলেন, গত (বৃহস্পতিবার) রাতে ধর্ষণের উদ্দেশ্যে শিশুটির ঘরে ঢোকার পর স্থানীয়রা ইব্রাহিমকে আটক করে পুলিশের হাতে তুলে দেয়। এসময় শিশুটি পুলিশের কাছে অভিযোগ করে, তার মায়ের প্রশ্রয়ে ও সহযোগিতায় ইব্রাহিম গত এক মাসে তাকে কয়েকবার ধর্ষণ করেছে। কিন্তু মায়ের ভয়ে সে বিষয়টি কারও কাছে প্রকাশ করেনি। সবশেষ ধর্ষণের পর অসুস্থ হয়ে পড়লে একজন প্রতিবেশীকে সে বিষয়টি জানায়। এ অভিযোগ পেয়ে আমরা মাকে গ্রেফতার করেছি। সে ঘটনা স্বীকার করে বলেছে, টাকার লোভে এ কাজ করেছে।

এদিকে, অসুস্থ শিশুটিকে শনিবার রাতেই চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালের ওয়ানস্টপ ক্রাইসিস সেন্টারে ভর্তি করে পুলিশ। শিশুটির এক স্বজন বাদী হয়ে তার মা ও ইব্রাহিমের বিরুদ্ধে মামলা দায়ের করেছেন। দু’জনকে ওই মামলায় গ্রেফতার দেখিয়ে রোববার আদালতে হাজিরের মাধ্যমে কারাগারে পাঠানো হয়েছে।

সোমবার (৭ মার্চ) শিশুটিকে আদালতে হাজির করে ২২ ধারায় জবানবন্দি নেওয়া হবে বলে জানিয়েছেন পুলিশ পরিদর্শক।

বার্তাবাজার/জে আই

Leave a Reply

Your email address will not be published.