October 2, 2022

একই মাদ্রাসার তিন শিশুছাত্রীকে চকলেট ও ১০ টাকার প্রলোভন দেখিয়ে নিজ ঘরে নিয়ে ধর্ষণের অভিযোগ উঠেছে ৫৫ বছর বয়সী এক বৃদ্ধার বিরুদ্ধে। ঘটনার পর থেকে পলাতক থাকলেও তাকে গ্রেপ্তার করেছে পুলিশ। ঘটনাটি ঘটেছে কুমিল্লার বরুড়া উপজেলায়।

বুধবার দুপুরে চান্দিনা উপজেলার গৌরিপুর বাজার থেকে পলাতক বৃদ্ধ আলী আকবরকে (৫৫) গ্রেপ্তার করা হয়। সন্ধ্যায় সাড়ে ৬টার দিকে বিষয়টি নিশ্চিত করেছেন কুমিল্লা জেলা পুলিশ সুপার ফারুক আহমেদ।

তিনি বলেন, তিন শিশুকে ধর্ষণের অভিযোগে দুই পরিবারের স্বজনরা দুইটি মামলা দায়ের করেছে। ঘটনার পরই মাঠে কাজ করা শুরু করে পুলিশের একাধিক টিম। পরে আজ দুপুর ১২টার দিকে আসামিকে কুমিল্লার চান্দিনা উপজেলার গৌরিপুর বাজার থেকে গ্রেপ্তার করা হয়। আইনি প্রক্রিয়া শেষ হলে তাকে কারাগারে পাঠানো হবে।

এর আগে বরুড়া উপজেলার ভবানীপুর ইউনিয়নের নরিন্দ্র গ্রামের দুই পরিবারের তিন শিশুকে ধর্ষণের অভিযোগ ওঠে বৃদ্ধ আলী আকবরের বিরুদ্ধে। ভুক্তভোগী তিন শিশু তারা সম্পর্কে চাচাতো বোন।

মামলা সূত্রে জানা গেছে, স্থানীয় আবাসিক ও অনাবাসিক মিজবাহুল উলুম মহিলা ও নূরানি মাদ্রাসার শিক্ষার্থীরা প্রতিদিন মাঠে খেলাধুলা করতো। মাদ্রাসাটি স্থানীয় আলী আজ্জমের ছেলে আলী আকবরের বাড়ির থেকে তিনশো গজ দূরে। তাই মাদ্রাসার মাঠ থেকে প্রতিদিনই তারা ওই বাড়ির আশপাশে খেলতে যেতো। অভিযুক্ত আলী আকবর তার বাড়িতে দিনের বেশিরভাগ সময় একা থাকতো।

গত ১৯ ও ২০ মার্চও প্রতিদিনের মতো শিশুরা মাঠে খেলতে নামে ও তার বাড়ির আশপাশে ঘুরতে যায়। এ সময় তাদেরকে চকলেট ও ১০ টাকার প্রলোভন দেখিয়ে নিজ ঘরে নিয়ে যায় আলী আকবর। পরে শিশুদের ধর্ষণ করে। শিশুরা বাড়ি এসে স্বজনদের জানালে স্বজনরা থানায় মামলা করে।

বার্তাবাজার/না. সা.

Leave a Reply

Your email address will not be published.