হ্যাক হয়েছে মোদির টুইটার অ্যাকাউন্ট

ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির ব্যক্তিগত টুইটার অ্যাকাউন্ট শনিবার মধ্যরাতে হঠাৎ হ্যাক হয়ে যায়। জানা গিয়েছে, ক্রিপ্টোকারেন্সি বিটকয়েনকে নিয়ে শনিবার রাতে ওই অ্যাকাউন্ট থেকে একটি টুইট করা হয়েছিল। অল্প কিছু সময়ের মধ্যেই অবশ্য তার অ্যাকাউন্ট উদ্ধার করতে সক্ষম হয় সংশ্লিষ্ট কর্মকর্তারা। ইন্ডিয়ান এক্সপ্রেসের এক প্রতিবেদনে এ তথ্য জানা গেছে।

শনিবার রাত ২ টা ১১ মিনিটে টুইটারে নরেন্দ্র মোদির অ্যাকাউন্ট থেকে একটি টুইট করে লেখা হয়, ‘ভারতে বৈধতা পেতে চলেছে বিটকয়েন। সরকার ৫০০ বিটকয়েন কিনেছে। তা দেশবাসীর মধ্যে ভাগ করে দেওয়া হবে।’ টুইটটি প্রকাশ্যে আসার পর সোশ্যাল মিডিয়ায় মোদির টুইটার অ্যাকাউন্টের সেই স্ক্রিনশট ভাইরাল হয়ে যায়। টুইটার জুড়ে এই পোস্টটি ভাইরাল হতেই প্রধানমন্ত্রীর দফতরের নজরে আসে। জানা যায় যে, প্রধানমন্ত্রীর অ্যাকাউন্ট হ্যাক হয়ে গিয়েছে। তাড়াতাড়ি সাইবার বিশেষজ্ঞরা কাজ করতে থাকেন। তারপর টুইটার কর্তৃপক্ষের সঙ্গে যোগাযোগ করা হয় এবং কিছুক্ষণের মধ্যেই ওই টুইটার অ্যাকাউন্টই আবার স্বাভাবিক অবস্থায় ফেরত পাওয়া যায়।
পিএমও-র তরফে টুইট করে লেখা হয়, ‘অল্প সময়ের জন্য প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর টুইটার অ্যাকাউন্ট হ্যাকড হয়ে গিয়েছিল। টুইটার কর্তৃপক্ষকে জানানো হয়েছে। তারপরই অ্যাকাউন্টের নিরাপত্তা নিশ্চিত করা হয়। এই সময়ের মধ্যে ওই অ্যাকাউন্ট থেকে যে সব টুইট করা হয়েছে, তাকে গুরুত্ব দেওয়ার প্রয়োজন নেই।’নরেন্দ্র মোদির টুইটার হ্যান্ডেল থেকে সেই টুইট মুছে দেওয়া হলেও অ্যাকাউন্টটি থেকে পোস্ট করা ওই দুটি স্ক্রিনশট ঘুরতে থাকে। তবে এই হ্যাকিংয়ের ঘটনায় কে বা কারা জড়িত তা জানা যায়নি। পুলিশ ঘটনার তদন্ত শুরু করেছে। উল্লেখ্য, গতবছর সেপ্টেম্বরে প্রধানমন্ত্রী মোদির ব্যক্তিগহ ওয়েবসাইটটির টুইটার অ্যাকাউন্ট ও মোবাইল অ্যাপটি হ্যাক করা হয়েছিল।

Leave a Reply

Your email address will not be published.