হোমনায় সমতার প্রত্যয়ে আন্তর্জাতিক নারী দিবস উদযাপন

শেখ হাসিনার বারতা নারী পুরুষ সমতা শ্লোগানে ও টেকসই আগামীর জন্য জেন্ডার সমতাই অগ্রগণ্য প্রতিপাদ্যকে সামনে রেখে কুমিল্লার হোমনায় আন্তর্জাতিক নারী দিবস উদযাপন করা হয়েছে।

গতকাল মঙ্গলবার (৮ মার্চ) বেলা ১১টার সময় উপজেলা পরিষদ মিলনায়তনে উপজেলা প্রশাসন ও মহিলা বিষয়ক কর্মকর্তার কার্যালয়ের আয়োজনে আলোচনা সভা ও সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত হয়।

আলোচনা সভায় ভার্চুয়ালি প্রধান অতিথির বক্তব্য রাখেন, কুমিল্লা-২ (হোমনা-তিতাস) আসনের সংসদ সদস্য সেলিমা আহমাদ। এসময় ভার্চুয়ালে যুক্ত হয়ে সকল নারীকে আন্তরিক শুভেচ্ছা ও অভিনন্দন জানিয়ে তিনি বলেন, নারী তার মেধা ও শ্রম দিয়ে যুগে যুগে সভ্যতার সকল অগ্রগতি এবং উন্নয়নে অংশীদারিত্ব নিশ্চিত করে চলছে। সারা বিশ্বে তাই আজ বদলে গেছে নারীর প্রতি দৃষ্টিভঙ্গি। এখন নারীর কাজের মূল্যায়ন হচ্ছে বৃদ্ধি পাচ্ছে স্বীকৃতি।

নারীদের যথার্থ মর্যাদা প্রতিষ্ঠার পাশাপাশি অর্থনৈতিক সামাজিক প্রশাসনিক ও রাজনৈতিক ক্ষমতায়নের লক্ষ্যে বর্তমানে আওয়ামী লীগ সরকার নারী শিক্ষার বিস্তার নারীর অধিকার প্রতিষ্ঠা নারীর ক্ষমতায়নসহ নারীর প্রতি সকল ধরনের সহিংসতা প্রতিরোধে ব্যাপক কার্যক্রম বাস্তবায়ন করছে।

এমপি আরো বলেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের নেতৃত্বে এদেশের নারী পুরুষের সম্মিলিত প্রচেষ্টায় যেমন বাংলাদেশ স্বাধীনতা অর্জন করেছে। তেমনই ২০৪১ সালের মধ্যে জাতির পিতার কন্যা জননেত্রী শেখ হাসিনার নেতৃত্বে স্বপ্নের ক্ষুধা-দারিদ্র্যমুক্ত ও উন্নত সমৃদ্ধ সোনার বাংলাদেশ গড়ে তোলাও সম্ভব হবে।

সহকারী কমিশনার (ভূমি) মো. মিজানুর রহমান’র সভাপতিত্বে কিশোর কিশোরী ক্লাব প্রকল্পের মো. আল আমিন এর সঞ্চালনায় শীর্ষক আলোচনা সভায় বক্তব্য রাখেন, উপজেলা ভাইস চেয়ারম্যান মো. মহাসিন সরকার, ওসি (তদন্ত) আজিজুল বারী নয়ন, মহিলা বিষয়ক কর্মকর্তা তানজুমা পারভীন লুনা, উপজেলা তথ্যআপা হামিয়া কাউসার মীম ও সাংবাদিক মো. আক্তার হোসেন প্রমূখ। পরে কিশোর কিশোরী ক্লাবের পরিবেশনায় মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত হয়।

তপন/বার্তাবাজার/এম আই

Leave a Reply

Your email address will not be published.