হলে চলবে না জায়েদ খানের সিনেমা : যা বললেন তিনি

নানা নাটকীয়তার পরে বাংলাদেশ চলচ্চিত্র শিল্পী সমিতির সাধারণ সম্পাদক হয়েছেন জায়েদ খান। তবে, সাধারণ সম্পাদক হওয়ার পরই দুঃসবাদ এলো জায়েদ খানের জন্য। এই নায়ককে বয়কটের ঘোষণা দিয়েছে চলচ্চিত্র সংশ্লিষ্ট ১৮টি সংগঠন।

ঘোষণার অংশ হিসেবে জায়েদ খানের কোনো সিনেমা চালাবেন না হল মালিকরা। এমনকি জায়েদ খানের সঙ্গে কোনো সিনেমাতে চুক্তিবদ্ধও হবেন না এই ১৮ সংগঠনের পরিচালকরা।

১৮টি সংগঠনের আহ্বায়ক ও বাংলাদেশ চলচ্চিত্র পরিচালক সমিতির সভাপতি সোহানুর রহমান সোহান গণমাধ্যমকে জানান, শনিবার এফডিসিতে এক বৈঠকে এ সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

বয়কটের খবরে তাৎক্ষণিক প্রতিক্রিয়া ব্যক্ত করে জায়েদ খান বলেন, ‘এ বিষয়ে আমি এখনো কোনো কিছুই জানি না। লিখিত কিছু হাতেও আসেনি। তাই এ ব্যাপারে কিছু বলবো না। আনুষ্ঠানিক কিছু হাতে পেলে সংবাদ সম্মেলনে আমার অবস্থান জানাব।’

সোহানুর রহমান সোহান বলেন, চলচ্চিত্র শিল্পী সমিতির নির্বাচনে অন্য কোনো সংগঠনের সদস্যদের ঢুকতে দেওয়া হয়নি; এটি একটি নিন্দনীয় ঘটনা। জায়েদ খান এই কাজটা করেছে বলে আমরা প্রমাণ পেয়েছি। সে কারণেই সম্মিলিতভাবে বসে তাকে বয়কটের সিদ্ধান্ত নিয়ে ঘোষণা দিলাম। তার কোনো ছবি হলে চলবে না।

বার্তাবাজর/ না. সা.

Leave a Reply

Your email address will not be published.