হরিণাকুণ্ডুতে সিরাজ সাঁইজির ৩০৪ তম জন্ম বার্ষিকী পালিত

এইচ মাহবুব মিলু, ষ্টাফ রিপোর্টার, ঝিনাইদহের চোখ-
ঝিনাইদহের হরিণাকুণ্ডু উপজেলার জোড়াদাহ ইউনিয়নের লালন একাডেমী মাধ্যমিক বিদ্যালয় প্রাঙ্গনে সিরাজ সাঁইজির ৩০৪ তম জন্ম বার্ষিকী পালিত হয়েছে।

জানা গেছে, সিরাজ সাঁই ছিলেন বাংগালী বাউল সাধক এবং দার্শনিক। তিনি কখনো দরবেশ সিরাজ কখনো সিরাজ সাঁই নামেও পরিচিত ছিলেন। তাছাড়া তিনি বাউল গানের প্রবক্তাদের মধ্যেও তার নাম উল্লেখ্যযোগ্য

। বাউল সম্রাট লালন শাহ তারই নিকট বাউল ধর্মে দীক্ষিত হয়। জীবদ্দশাতে লালন শাহ তার অনেক গানে সিরাজ সাঁইয়ের কথা শুনা গেছে। লালনগুরু হিসাবে পরবর্তীতে পরিচিতি লাভ করেন। তিনি ঝিনাইদহ জেলার হরিণাকুণ্ডু উপজেলার হরিশপুর গ্রামে সিরাজ সাঁইয়ের সমাধি অবস্থিত।

জোড়াদাহ ইউপি চেয়ারম্যানের সভাপতিত্বে শনিবার বিকালে সিরাজ সাঁইজির ৩০৪ তম জন্ম বার্ষিকী উপলক্ষে স্মৃতিচারণ মূলক আলোচনায় প্রধান অতিথী হিসেবে বক্তব্য রাখেন ঝিনাইদহ ২ আসনের জাতীয় সাংসদ তাহজিব আলম সিদ্দিকী সমি।

বিশেষ অতিথী হিসেবে বক্তব্য রাখেন,থানা অফিসার ইনচার্জ আব্দুর রহিম মোল্লা, চাঁদপুর ইউপি চেয়ারম্যান ও সংসদ সদস্যের পিএস কামাল হোসেন,ফলসী ইউপি চেয়ারম্যান ও জেলা আওয়ামীলীগের সদস্য বজলুর রহমান, কাপাশহাটীয়া ইউপি চেয়ারম্যান শরাফত দৌলা ঝন্টু, ভায়না ইউপি চেয়ারম্যান নাজমুল হুদা তুষার, রঘুনাথপুর ইউপি চেয়ারম্যান বসির উদ্দীন,তাহেরহুদা ইউপি চেয়ারম্যান মনজুর রাশেদ,দৈলৎপুর ইউপি চেয়ারম্যান আবুল কালাম আআজাদ,প্রধান শিক্ষক আনোয়ার হোসেন সহ স্থানীয় গণমাণ্য ব্যাক্তিবর্গ।

অনুষ্ঠানে আলোচকবৃন্দের মধ্যে উপস্থিত ছিলেন ইসলামী বিশ্ব বিদ্যালয়ের বাংলা বিভাগের প্রফেসর ড.শেখ মোহাম্মদ রেজাউল করিম, মো: রশিদুজ্জান এবং সরকারী লালনশাহ কলেজের, অবসরপ্রাপ্ত অধ্যক্ষ খন্দকার কেরামত আলী।

The post হরিণাকুণ্ডুতে সিরাজ সাঁইজির ৩০৪ তম জন্ম বার্ষিকী পালিত appeared first on Jhenidaherchokh.

Leave a Reply

Your email address will not be published.