স্বাস্থ্যবিধি মেনে ঈদ উদযাপনের আহ্বান রাষ্ট্রপতির

স্বাস্থ্যবিধি মেনে পবিত্র ঈদুল ফিতর উদযাপন করার আহ্বান জানিয়েছেন রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ। আজ মঙ্গলবার (৩ মে) সকাল সাড়ে ৯টার দিকে বঙ্গভবনে ঈদের জামাতে অংশ নিয়ে শুভেচ্ছা বক্তব্যে এ আহ্বান জানান তিনি।

রাষ্ট্রপতি বলেন, সাবধানতা অবলম্বন না করলে যেকোনো সময় করোনা পরিস্থিতি খারাপ হতে পারে। আনন্দ করতে গিয়ে যেন বিপদ ডেকে না আনি।তিনি বলেন, একমাস সিয়াম সাধনার পর মুসলমানদের জন্য আজ খুশির দিন। পবিত্র ঈদুল ফিতর উপলক্ষে দেশবাসীসহ বিশ্ববাসীকে আন্তরিক শুভেচ্ছা ও মোবারকবাদ জানাই।

সবার সঙ্গে ঈদ আনন্দ ভাগাভাগি করে নেওয়ার আহ্বান জানিয়ে রাষ্ট্রপতি বলেন, ঈদ মানে আনন্দ, ঈদ মানে খুশি। সবাইকে নিয়ে উদযাপনের মধ্যেই ঈদের প্রকৃত আনন্দ। বিগত দুই বছর ঈদসহ কোনো ধর্মীয় উৎসবই প্রত্যাশিতভাবে উদযাপন ও উপভোগ করা যায়নি। বর্তমানে করোনাভাইরাস মহামারি নিয়ন্ত্রণে থাকলেও পুরোপুরি শেষ হয়নি। তাই আসুন, স্বাস্থ্যবিধি মেনে ঈদ উৎসব পালন করি, দেশকে করোনামুক্ত রাখি।

সরকার প্রত্যেকের মুখে হাসি ফোটাতে নিরন্তর প্রয়াস চালিয়ে যাচ্ছে বলে জানিয়ে রাষ্ট্রপ্রধান বলেন, ক্ষুধা, দারিদ্র্যমুক্ত ও সুখী-সমৃদ্ধ বাংলাদেশ গড়ার মাধ্যমে সবার মুখে হাসি ফোটানোই হোক এবারের ঈদুল ফিতরে আমাদের অঙ্গীকার।

বার্তাবাজার/এম.এম

Leave a Reply

Your email address will not be published.