সিরাজগঞ্জ আ.লীগের সভাপতি হাসান সম্পাদক সামাদ

সিরাজগঞ্জ জেলা আওয়ামী লীগের ত্রি-বার্ষিক সম্মেলন সম্পন্ন হয়েছে। ওই সভাপতি পদে নির্বাচিত হয়েছেন বর্তমান ভারপ্রাপ্ত সভাপতি অ্যাড. কেএম হোসেন আলী হাসান ও বর্তমান ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক আব্দুস সামাদ তালুকদার। সোমবার (২৮ ফেব্রুয়ারি) সিরাজগঞ্জ সরকারি কলেজ মাঠে সম্মেলনের দ্বিতীয় অধিবেশনে এ নাম ঘোষণা করেন আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য ও সম্মেলনের উদ্বোধক আব্দুর রহমান।

এর আগে প্রথম অধিবেশনে প্রধান অতিথি হিসেবে ভার্চুয়ালে সংযুক্ত হয়ে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেন, বিএনপি জনগন থেকে বিচ্ছিন্ন হয়ে পড়েছে। তাই তারা নির্বাচনে অংশ নিতে ভয় পায়। আগামীতে শেখ হাসিনার নেতৃত্বে আওয়ামী লীগ নির্বাচনে অংশ নিয়ে আবারও জনগনের ভোটে জয় লাভ করবে ইনশাআল্লাহ। তবে প্রতিপক্ষকে দূর্বল ভাবা যাবেনা, আমাদের সজাগ থাকতে হবে।

এ সময় বক্তব্য রাখেন আওয়ামী লীগের যুগ্ন সম্পাদক ও তথ্য সম্প্রচার মন্ত্রী ড. হাছান মাহমুদ এমপি, প্রধান বক্তা হিসেবে সাংগঠনিক সম্পাদক এস এম কামাল হোসেন, দপ্তর সম্পাদক দিলিপ বড়ুয়া, স্বাস্থ্য ও জনসংখ্যা বিষয়ক সম্পাদক ডা. রোকেয়া সুলতানা ও কার্যনিবার্হী সদস্য মেরিনা জাহান কবিতা এমপি।

জেলা আওয়ামী লীগ কার্যালয় সূত্রে জানা যায়, ২০১৫ সালের ৮ই জানুয়ারির ত্রি-বার্ষিক সম্মেলনে সভাপতি হিসেবে আব্দুল লতিফ বিশ্বাস ও সাধারণ সম্পাদক পদে নির্বাচিত হয়েছিলেন বীরমুক্তিযোদ্ধা আবু মোহাম্মদ গোলাম কিবরিয়া। পরে গোলাম কিবরিয়া মারা গেলে ভারপ্রাপ্ত হিসেবে দায়িত্ব পালন করেন হাবিবে মিল্লাত।

এরপর দলীয় কন্দলের কারনে ২০২০ সালের ২২ নভেম্বর সভাপতি আব্দুল লতিফ বিশ্বাস ও ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক ডা. মো. হাবিবে মিল্লাত এমপিকে পদ থেকে অব্যাহতি দেয় কেন্দ্রীয় আওয়ামী লীগ। তারপর থেকেই নব-নির্বাচিত সভাপতি হাসান ও সাধারণ সম্পাদক আব্দুস সামাদ ভারপ্রাপ্ত হিসেবে দায়িত্ব পালন করছিলেন। উক্ত সম্মেলনে সভাপতি পদে পাঁচ জন ও সাধারণ সম্পাদক পদে পাঁচ জন প্রার্থী ছিলেন।

মালেক/বার্তাবাজার/এম.এম

Leave a Reply

Your email address will not be published.