October 2, 2022

প্রধানমন্ত্রী শেখ হাসিনা হাসিনা বলেছেন, ‘করোনা ভাইরাসের নেতিবাচক প্রভাবে গত প্রায় দুই বছর যাবৎ বন্ধ থাকা দেশের বিদ্যমান সিনেমা হল সংস্কার ও নতুন সিনেমা হল বা সিনেপ্লেক্স নির্মাণের লক্ষ্যে আমরা হল মালিকদের স্বল্প সুদে দীর্ঘ মেয়াদি ঋণ প্রদানের উদ্যোগ নিয়েছি। এজন্য বাংলাদেশ ব্যাংকের আওতায় এক হাজার কোটি টাকার একটি পুন:অর্থায়ন তহবিল গঠন করা হয়েছে। এ তহবিল থেকে আগ্রহী সিনেমা হল মালিকগণ সর্বোচ্চ ১০ কোটি টাকা ঋণ সুবিধা নিতে পারবেন।’

বুধবার (২৩ মার্চ) বেলা সাড়ে ১২টায় বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে চলা জাতীয় চলচ্চিত্র পুরস্কার-২০২০-এ প্রধান অতিথির বক্তব্যে ভিডিও কলে নিজ কার্যালয় থেকে যুক্ত হয়ে কথাগুলো বলেন প্রধানমন্ত্রী।
তিনি বলেন, ‘আমি তো সিনেমা হলে যেতে পারি না। কিন্তু প্লেনে যখন দেশের বাইরে যাই তখন দেশি সিনেমা দেখি। প্রোডাকশনগুলো খুব ভালো লাগে। আবার কেউ যদি পেনড্রাইভে ছবি পাঠান সেটাও দেখি। ভালোই লাগে সিনেমা দেখতে। আমাদের দেশে সুপ্তপ্রতিভা আছে। তাদের কাজ দেখে মুগ্ধ হই।’দুপুর ১২টার দিকে শুরু হয় পুরস্কার প্রদান। অভিনেত্রী আনোয়ারার হাতে আজীবন সম্মাননা তুলে দেওয়ার মধ্য দিয়ে এর আনুষ্ঠানিকতা শুরু হয়। তবে শারীরিক অসুস্থতার জন্য নিজে উপস্থিত হতে পারেননি আনোয়ারা। তার হয়ে আজকের আয়োজনের সভাপতি তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদের হাত থেকে পুরস্কার নেন আনোয়ারার মেয়ে মুক্তি।

Leave a Reply

Your email address will not be published.