সাভারের বামনী খাল উদ্ধারে প্রশাসনের অভিযান

ঢাকার সাভারে বেদখল হয়ে যাওয়া ঐতিহ্যবাহী বামনী খাল উদ্ধারে অভিযান পরিচালিত হয়েছে। শনিবার (৫ মার্চ) দুপুরে সাভার উপজেলা পরিষদের চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মঞ্জুরুল আলম রাজীবের নেতৃত্বে  উপজেলা প্রশাসন এই অভিযান পরিচালনা করেন।

এসময় সাভার উপজেলা নির্বাহী অফিসার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মোঃ মাজহারুল ইসলাম উপস্থিত ছিলেন।

খাল পুনরুদ্ধারের বিষয়ে উপজেলা পরিষদের চেয়ারম্যান মঞ্জুরুল আলম রাজীব জানান, আমরা সাভার উপজেলা পরিষদ এবং উপজেলা প্রশাসন সমন্বয় এর মাধ্যমে বেদখল হয়ে যাওয়া নদী, খাল ও জলাশয়গুলো পুনরুদ্ধারে কাজ করে চলেছি। দখলদার যেই হোক কিংবা যে দলেরই হোক, তাতে কিছু যায় আসে না। সাভারের পুরনো ঐতিহ্যকে ফিরিয়ে আনতে এবং জলাবদ্ধতা দূরীকরণে আমরা অবৈধ দখলদারদের উচ্ছেদ করবো।

এব্যাপারে সাভার উপজেলা নির্বাহী অফিসার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মোঃ মাজহারুল ইসলাম বলেন, আজ (শনিবার) সাভার উপজেলার তেতুঁলঝোড়া  ইউনিয়ন এবং বনগাঁও ইউনিয়ন এর মাঝে অবস্থিত বামনী খালের দখল হয়ে যাওয়া অংশ উদ্ধারে অভিযান পরিচালিত হয়েছে। খালের এই অংশের অবৈধ দখলদারিত্ব অবসানকল্পে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হয়েছে। এধরণের অভিযান অব্যাহত থাকবে।

উপজেলা প্রশাসনের অভিযান পরিচালনাকালে এসময় আরও উপস্থিত ছিলেন বনগাঁও ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মোঃ সাইফুল ইসলাম, সাভার উপজেলা ছাত্রলীগের সভাপতি আতিকুর রহমান আতিক প্রমুখ।

মামুন/বার্তাবাজার/এ.আর

Leave a Reply

Your email address will not be published.