October 2, 2022

গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের সাবেক সচিব, বাংলাদেশ পর্যটন করপোরেশনের (বিপিসি) সাবেক চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা হেমায়েত উদ্দিন তালুকদার আর নেই (ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)।

শুক্রবার (১৮ মার্চ) রাত সাড়ে ১০টার দিকে রাজধানীর ইউনাইটেড হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় শেষ নিঃশ্বাস ত্যাগ করেন তিনি। তিনি দীর্ঘদিন ধরে বার্ধক্যজনিত রোগে ভুগছিলেন।

হেমায়েত উদ্দিন তালুকদার ফরিদপুরের আলফাডাঙ্গা পৌরসভার নওয়াপাড়া গ্রামের বাসিন্দা। মৃতকালে তার বয়স হয়েছিল ৮০ বছর। তিনি স্ত্রী, এক ছেলে, এক কন্যা ও আত্মীস্বজনসহ অসংখ্য গুণগ্রাহী রেখে গেছেন।

পারিবারিক সূত্রে জানা যায়, গত বৃহস্পতিবার সন্ধ্যায় তিনি গুরুতর অসুস্থ হয়ে পড়লে পরিবারের সদস্যরা তাকে প্রথমে ফরিদপুর বঙ্গবন্ধু মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করেন। পরবর্তীতে শুক্রবার সকালে সেখান থেকে নিয়ে উন্নত চিকিৎসার জন্য রাজধানীর ইউনাইটেড হাসপাতালে ভর্তি করেন। সেখানেই চিকিৎসাধীন অবস্থায় তার মৃত্যু হয়।

শনিবার (১৯ মার্চ) বিকাল ৫টায় পৌরসভার নওয়াপাড়া উচ্চ বিদ্যালয় মাঠ প্রাঙ্গণে তার জানাযার নামাজ অনুষ্ঠিত হবে। জানাযা শেষে রাষ্ট্রীয় মর্যাদায় পারিবারিক কবরস্থানে তাকে দাফন করা হবে।

এদিকে হেমায়েত উদ্দিন তালুকদারের মৃত্যুতে আলফাডাঙ্গা উপজেলা প্রশাসন, বীর মুক্তিযোদ্ধাসহ বিভিন্ন মহল গভীর শোক প্রকাশ করেছেন।

রাকিবুল/বার্তাবাজার/এম আই

Leave a Reply

Your email address will not be published.