সাতক্ষীরায় জাতীয় নারী দিবস পালিত

“টেকসই আগামীর জন্য জেন্ডার সমতাই অগ্রগন্য, এই স্লোগানে সাতক্ষীরায় জাতীয় নারী দিবস ২০২২ উপলক্ষে র‍্যালী ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে।

মঙ্গলবার (৮ মার্চ) সকালে দিবসটি উপলক্ষে সাতক্ষীরা জেলা প্রশাসকের কার্যালয়ের সামনে থেকে একটি র‍্যালি বেরহয়। র‍্যালিটি শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে শহীদ আব্দুর রাজ্জাক পার্কে এসে মিলিত শেষ হয়। পরে জেলা শিল্পকলা একাডেমিতে আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

সাতক্ষীরা মহিলা বিষয়ক অধিদপ্তর ও জাতীয় মহিলা সংস্থার আয়োজনে মহিলা বিষয়ক অধিদপ্তরের উপ-পরিচালক এ.কে.এম শফিউল আযমের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, সাতক্ষীরা জেলা প্রশাসক মোহাম্মদ হুমায়ূন কবির, এ সময় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, সাতক্ষীরা জেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক ও জেলা পরিষদের চেয়ারম্যান আলহাজ্ব মো. নজরুল ইসলাম, অতিরিক্ত পুলিশ সুপার (সদর সার্কেল) মির্জা আসাদুজ্জামান, জেলা মহিলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদিকা ও জাতীয় মহিলা সংস্থার সাতক্ষীরার চেয়ারম্যান জোৎনা আরা, সাতক্ষীরা সরকারি মহিলা কলেজের সাবেক অধ্যক্ষ প্রফেসর আব্দুল হামিদ, স্বদেশের পরিচালক মাদব চন্দ্র দত্ত, প্রমূখ।

এ সময় আরও উপস্থিত সুশীলনের প্রকল্প সমন্বয়কারী এসএম জাবেদ, সহকারী জেলা সমন্বয়কারী দেব রঞ্জন বিশ্বাস দেবু প্রমূখ। অনুষ্ঠানে শেষে বিভিন্ন সামাজিক উন্নয়ন মূলক কর্মকাণ্ডে জড়িত থাকা মহিলাদেরকে সম্মাননা প্রধান করা হয়।

বার্তাবাজার/এম আই

Leave a Reply

Your email address will not be published.