‘সব ধর্মের তেঁতুল তত্ত্বের কারণে বৈষম্যের শিকার নারীরা’

জাসদ সভাপতি হাসানুল হক ইনু বলেছেন, বাংলাদেশে সব ক্ষেত্রে বৈষম্যের শিকার হচ্ছেন নারীরা। বৈষম্যের মূল উৎস সব ধর্মের তেঁতুল তত্ত্ব এবং বৈষম্যমূলক রাষ্ট্রীয় আইন এবং পশ্চাৎপদ সামাজিক দৃষ্টিভঙ্গি।

বুধবার (৯ মার্চ) সন্ধ্যায় বঙ্গবন্ধু এভিনিউয়ের শহীদ কর্নেল তাহের মিলনায়তনে আন্তর্জাতিক নারী দিবস উপলক্ষে জাসদ ও নারী জোট যৌথ উদ্যোগে আয়োজিত এক আলোচনা সভায় তিনি এ কথা বলেন।

তিনি বলেন, নারীদের বৈষম্যের বিষয়ে রাজনৈতিক দল ও সামাজিক সংগঠনগুলোকে ঐক্যবদ্ধভাবে সংগ্রাম গড়ে তুলতে হবে। জাসদ নারীর প্রতি সব ধরনের বৈষম্য ও সহিংসতার বিরুদ্ধে বরাবরই আপসহীনভাবে সোচ্চার রয়েছে।

আন্তর্জাতিক নারী দিবস উপলক্ষে নারীদের অভিবাদন ও শুভেচ্ছা জানিয়ে হাসানুল হক ইনু বলেন, মানব সমাজের বিকাশ ও অগ্রগতি, সামাজিক উৎপাদনে পুরুষের সমান এমনকি ক্ষেত্র বিশেষে বেশি অবদান ও ভূমিকা রাখার পরও মানুষ হিসেবে নারীর মর্যাদা ও অধিকার অস্বীকৃত হচ্ছে।

জাতীয় নারী জোটের আহ্বায়ক আফরোজা হক রীনার সভাপতিত্বে আলোচনা সভায় বক্তব্য রাখেন, জাসদের সাধারণ সম্পাদক শিরীন আখতার, জাসদের সহ-সভাপতি ও জাতীয় নারী জোট নেত্রী উম্মে হাসান ঝলমল, জাসদের নারী বিষয়ক সম্পাদক ও জাতীয় নারী জোট নেত্রী সৈয়দা শামীমা সুলতানা হ্যাপি প্রমুখ।

বার্তাবাজার/ জে আই

Leave a Reply

Your email address will not be published.