October 5, 2022

শৈলকুপা প্রতিনিধি

ঝিনাইদহের শৈলকুপায় এক স্কুল ছাত্রীর বিয়ের সব প্রস্তুতি সম্পন্ন হলেও সেই বিয়ে পন্ড করে দিয়েছে উপজেলা প্রশাসন আর এর মাধ্যমে বাল্য বিয়ের অভিশাপ থেকে রক্ষা পেয়েছে মিম নামে ১৫ বছর বয়সী এক স্কুল ছাত্রী। ঘটনাটি ঘটেছে শুক্রবার বেলা ১১টায় উপজেলার পশ্চিম নাকোইল গ্রামে। মীম ঐ গ্রামের মিলন মন্ডলের মেয়ে। সে ভাটই মাধ্যমিক বিদ্যালয়ের ৮ম শ্রেণীর ছাত্রী।
জানা গেছে, উপজেলার সহকারী কমিশনার(ভূমি) পার্থ প্িরতম শীল গোপন সূত্রে বাল্য বিয়ের খবর পেয়ে ওই বিয়ে বাড়িতে ভ্রাম্যমান আদালতের মাধ্যমে অভিযান চালায়। পরে পুলিশ ও স্থানীয়দের সহযোগীতায় বিয়ের অনুষ্ঠানের প্যান্ডেল গুড়িয়ে দেওয়া হয় এবং রান্না করা খাবার পাশের এতিমখানার শিশুদের মাঝে বিতরণ করা হয়। মেয়েটির বয়স পূর্ন না হওয়া পর্যন্ত বিয়ে না দেওয়ার অঙ্গিকারনামা প্রদান ও মেয়ের বাবাকে ২ হাজার টাকা জরিমানা করা হয়।
উপজেলা সহকারি কমিশনার (ভূমি) পার্থ প্রতীম শীল বলেন,বাল্যবিয়ের খবর পেয়ে ভ্রাম্যমান আদালতের মাধ্যমে অভিযান চালিয়ে কনের পিতাকে জরিমানা করা হয়েছে এবং বিয়ের অনুষ্ঠানের প্যান্ডেল গুড়িয়ে দেওয়া হয়েছে এবং রান্না করা খাবার পাশের এতিমখানার শিশুদের মাঝে বিতরণ করা হয়েছে।

Leave a Reply

Your email address will not be published.