September 26, 2022

টানা ১২ বছর মহেন্দ্র সিং ধোনি রাজত্ব করেছেন ইন্ডিয়ান প্রিমিয়ার লিগে (আইপিএল) চেন্নাই সুপার কিংসের হয়ে। কিন্তু এবার ইতি টানলেন সেই দায়িত্বের। বলছি দলটির অধিনায়কত্বের কথা। চেন্নাইয়ের নতুন অধিনায়ক করা হয়েছে রবীন্দ্র জাদেজাকে। বৃহস্পতিবার এক বিবৃতির মাধ্যমে এ তথ্য জানিয়েছে চেন্নাই।

আইপিএলের প্রথম আসর থেকেই চেন্নাইয়ের অধিনায়কত্বের গুরু দায়িত্ব সামলেছেন ধোনি। মাঝে ম্যাচ গড়াপেটায় জড়িত থাকার কারণে দু’বছর আইপিএলে খেলতে পারেনি চেন্নাই। সে সময় পুনে সুপার জায়ান্টে খেলেছিলেন ধোনি।

এরপর আবারো আইপিএলে প্রত্যাবর্তন করে চেন্নাই। তখন আবারো ধোনিকে অধিনায়ক করে দলটি। প্রত্যাবর্তনের পরে দু’বার আইপিএল জিতেছে চেন্নাই। গতবারও চেন্নাই ফাইনালে হারিয়েছিল শাহরুখ খান ও জুহি চাওলার মালিকানাধীন দল কলকাতা নাইট রাইডার্সকে।

এদিকে, ২০১২ সাল থেকে চেন্নাইয়ে রয়েছেন জাদেজা। মাঝে এক বার ধোনির অনুপস্থিতিতে সুরেশ রায়না নেতৃত্ব দিয়েছিলেন চেন্নাইকে। সেই হিসাবে তৃতীয় ক্রিকেটার চেন্নাইকে নেতৃত্ব দিবেন জাদেজা।

প্রসঙ্গত, ২০১৪ সালে অস্ট্রেলিয়া সফরে আচমকাই টেস্ট দলের নেতৃত্ব ছেড়ে দিয়েছিলেন ধোনি। এরপর টেস্ট ফরম্যাট থেকেই অবসর নিয়ে ফেলেছিলেন। ২০১৭ সালে এক দিনের ক্রিকেটের নেতৃত্ব থেকেও সরে যান। ২০২০-র ১৫ আগস্ট আন্তর্জাতিক ক্রিকেট থেকে বিদায় নেন তিনি।

বার্তাবাজার/না. সা.

Leave a Reply

Your email address will not be published.