October 1, 2022

কুমিল্লার মুরাদনগর উপজেলার রামচন্দ্রপুর অধ্যাপক আব্দুল মজিদ কলেজের ২৭ তম প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপন উপলক্ষে শিক্ষার্থীদের প্রায় ২ ঘণ্টা রোদে দাঁড় করিয়ে কলেজ প্রতিষ্ঠাতা আলহাজ্ব অধ্যক্ষ আব্দুল মজিদকে সংবর্ধনা দেওয়া হয়।

বৃহস্পতিবার (২৪ মার্চ) দুপুরে কলেজ মিলনায়তনে ওই সংবর্ধনা অনুষ্ঠান হয়। এ বিষয়ে সরকারিভাবে নিষেধাজ্ঞা থাকলেও কলেজের কর্তৃপক্ষ তা উপেক্ষা করেই আই আয়োজন করেন।

পূর্ব ঘোষণা অনুযায়ী অনুষ্ঠান শুরু হওয়ার কথা ছিল সকাল ১০টায়। কিন্তু প্রতিষ্ঠাতা কলেজ এসে উপস্থিত হয়েছেন দুপুর ১২টায়। এই ২ ঘণ্টা কলেজের ছাত্র-ছাত্রীদের প্রধান ফটক থেকে মূল ভবন পর্যন্ত সারিবদ্ধভাবে দাঁড় করিয়ে রাখেন অধ্যক্ষ ফেরদৌস আহমেদ চৌধুরী।

দীর্ঘ ২ ঘণ্টা শিক্ষার্থীদের রোদে দাঁড় করিয়ে লাল গালিচায় ফুল ছিটানো এবং প্রতিষ্ঠাতার নামে নানা স্লোগান দেওয়ার প্রশিক্ষণ দেন কলেজ অধ্যক্ষ। এরপর বেলা ১২টায় অনুষ্ঠান শুরু হয়ে বিকেল ৩টায় শেষ হয় ওই সংবর্ধনা অনুষ্ঠান।

অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন অধ্যাপক আব্দুল মজিদ কলেজের প্রতিষ্ঠাতা ও সভাপতি আলহাজ্ব অধ্যক্ষ আব্দুল মজিদ। কলেজ অধ্যক্ষ ফেরদৌস আহমেদ চৌধুরীর সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন হোমনা উপজেলা চেয়ারম্যান ও কলেজের আজীবন দাতা সদস্য ও প্রতিষ্ঠাতার স্ত্রী রেহানা মজিদ।

শিক্ষার্থীদের রোদে দাঁড় করিয়ে রাখার বিষয়ে কলেজের অধ্যক্ষ ফেরদৌস আহমেদ চৌধুরী বলেন, আমরা বিশেষ ব্যক্তিদের এমন সংবর্ধনা দিয়ে থাকি।

এ বিষয়ে উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার সফিউল আলম তালুকদার বলেন, শিক্ষার্থীদেরকে দাড় করিয়ে রেখে কাউকে সংবর্ধনা দেয়া যাবে না। এ বিষয়ে একটি পরিপত্র আছে।

উপজেলা নির্বাহী কর্মকর্তা অভিষেক দাশ জানান, বিষয়টি আমার জানা নেই। যদি এ ধরনের কিছু হয়ে থাকে তাহলে বিষয়টি খুবই দু:খজনক।

নাজিম/বার্তাবাজার/এ.আর

Leave a Reply

Your email address will not be published.