শিক্ষক হত্যা: অভিযুক্ত শিক্ষার্থীর বিচার দাবিতে রায়পুরে মানববন্ধন

ঢাকার আশুলিয়ায় স্টাম্প দিয়ে পিটিয়ে শিক্ষক উৎপল কুমার সরকারকে হত্যার ঘটনায় অভিযুক্ত শিক্ষার্থী আশরাফুল ইসলাম জিতুর সর্বোচ্চ শাস্তি নিশ্চিতের পাশাপাশি ঘটনার মূল রহস্য উদঘাটন ও জড়িত সবাইকে আইনের আওতায় আনার দাবিতে মানববন্ধন করেছেন লক্ষ্মীপুরের রায়পুরে বেসরকারি শিক্ষাপ্রতিষ্ঠানের সহশ্রাধিক শিক্ষকরা।

শনিবার (২ জুলাই) সকাল ১১টা থেকে সাড়ে ১২টা পর্যন্ত রায়পুর-লক্ষ্মীপুর-চাঁদপুর আঞ্চলিক মহা সড়ক সংলগ্ন থানা গেটের সামনে এই মানববন্ধন কর্মসূচি পালিত হয়।

এসময় বক্তব্য রাখেন, মাধ্যমিক শিক্ষক সমিতির নেতা আনম নিজাম উদ্দিন, শামছুত্তাওহীদ, কলেজ শিক্ষক নেতা অধ্যক্ষ মোঃ সাইফুদ্দিন, প্রাথমিক শিক্ষক নেতা বলরাম মজুমদার। রায়পুর মাধ্যমিক ও প্রাথমিক শিক্ষক সমিতির আওতাধীন অন্তত ৪টি শিক্ষক সংগঠনের সহস্রাধিক শিক্ষক-শিক্ষার্থী এই মানববন্ধন কর্মসূচিতে অংশ নেন।

মানববন্ধনে উপজেলা শিক্ষক সমিতির সহ-সভাপতি মাহবুবুর রহমান লিটন বলেন, ‘শিক্ষার্থীর হাতে শিক্ষক হত্যার মতো এমন ন্যাক্কারজনক ঘটনার সাক্ষীও আমাদের হতে হচ্ছে। এটি কোনোভাবেই কাম্য নয়। আমাদের শিক্ষকরা আজ নিরাপদ বোধ করছেন না। দেরিতে হলেও ঘটনার মূল আসামি জিতুকে গ্রেপ্তার করার জন্য সরকারকে ধন্যবাদ জানাই। দ্রুত এই মামলার বিচারকার্য শেষ করে অপরাধীর সর্বোচ্চ শাস্তি নিশ্চিত করার। পাশাপাশি নিহত শিক্ষকের পরিবারকে আর্থিক ক্ষতিপূরণ দেওয়াসহ অতি দ্রুত ঘটনার মূল রহস্য উদঘাটন করতে হবে’।

ওসমান/বার্তাবাজার/এ.আর

Leave a Reply

Your email address will not be published.