October 6, 2022

লামনিরহাটে যমুনা টেলিভিশনের সাংবাদিক আনিসুর রহমান লাডলা সহ পাঁচ সাংবাদিক সন্ত্রাসী হামলার শিকার হয়েছেন। এদের মধ্যে আনিসুর রহমান লাডলা গুরুতর আহত হওয়ায় তাকে লালমনিরহাট সদর হাসপাতালে ভর্তি করা হয়েছে।অন্যদের প্রাথমিক চিকিৎসা দেয়া হয়েছে।

শুক্রবার ১২ ই আগস্ট বিকেলে পেশাগত দ্বায়িত্ব পালন করতে গেলে সদর উপজেলার পঞ্চগ্রাম ইউনিয়নের আওয়ামীলীগের সভাপতি আজিজার রহমান মন্ডল ও তার বড় ছেলে সাহেদসহ অন্যান্যরা সাংবাদিকের উপর হামলা করে। হামলাকারীরা সাংবাদিকের কাছে থাকা ক্যামেরা ট্রাইপড কেড়ে নিয়ে ক্যামেরা ভাংচুর করে।

পরে ট্রাইপট দিয়ে আনিসুর রহমান লাডলার মাথায় আঘাত করলে তার মাথা ফেটে রক্ত বের হয়। এসময় যমুনা টিভির ভিডিও সাংবাদিক আহসান ইসলাম, প্রথম আলোর সাংবাদিকে আব্দুর রব সুজন, এখন টিভির মাহফুজুর রহমান বকুলের উপর ও হামলা করে সন্ত্রাসীরা।তাদের সাথে থাকা মোবাইল ও হেলমেট কেড়ে নিয়ে যায় হামলাকারীরা।

সাংবাদিকের উপর হামলার ঘটনায় লালমনিরহাট সদর হাসপাতালে হাসপাতালে তাৎক্ষণিক ছুটে এসেছেন জেলা আওয়ামীলীগের সাধারন সম্পাদক এডভোকেট মতিয়ার রহমান,জেলা বিএনপির সভাপতি আসাদুল হাবীব দুলু, জেলায় কর্মরত গণমাধ্যমকর্মী সহ বিভিন্ন রাজনৈতিক সামজিক সংগঠনের নেতৃবৃন্দ।

সাংবাদিকের উপর এমন ন্যাক্কার জনক হামলার ঘটনায় জেলায় কর্মরত ইলেকট্রনিক,প্রিন্টও অনলাইনের সাংবাদিকগন তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছেন। সেই সাথে অপরাধীদের দ্রুত আইনের আওতায় আনার জন্য আইন শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর প্রতি অনুরোধ করেছেন।

মিজানুর/বার্তাবাজার/এম.এম

Leave a Reply

Your email address will not be published.