রায়পুরা প্রেসক্লাবে স্বাধীনতার সুবর্ণ জয়ন্তী উপলক্ষে আলোচনা সভা

নরসিংদীর রায়পুরা প্রেসক্লাবে মহান স্বাধীনতার সুবর্ণ জয়ন্তী উপলক্ষে মুক্তিযুদ্ধের স্মৃতিচারণ ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে।

বুধবার (২ মার্চ) দুপুরে মহান স্বাধীনতার সুবর্ণ জয়ন্তী উদযাপন উপলক্ষে প্রেসক্লাবের হলরুমে মুক্তিযুদ্ধের স্মৃতিচারণ ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

মহান স্বাধীনতার সুবর্ণ জয়ন্তী উদযাপন উপলক্ষে মুক্তিযুদ্ধের স্মৃতিচারণ ও আলোচনায় রায়পুরা প্রেসক্লাবের সভাপতি মোঃ মোস্তফা খানের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক এম নূরউদ্দিন আহমেদ এর পরিচালনায় প্রধান অতিথির বক্তব্য রাখেন উপজেলা আওয়ামী লীগের মুক্তিযোদ্ধ বিষয়ক সম্পাদক ও উপজেলা মুক্তিযোদ্বা কমান্ড বীর মুক্তিযোদ্ধা মো. নজরুল ইসলাম (যুদ্ধাহত)।

এসময় উপস্থিত ছিলেন, রায়পুরা প্রেসক্লাবের সাবেক সহসভাপতি সাধন দাশ, কার্যকরী পরিষদের সদস্য খন্দকার শাহনেওয়াজ, মো. হারুনুর রশীদ, অলিপুরা ইউনিয়ন আওয়ামী লীগের সাবেক যুগ্ম-সাধারণ সম্পাদক আর,আই খান, সাংবাদিক বিনা আক্তার প্রমূখ।

স্বাধীনতার সুবর্ণ জয়ন্তী উদযাপন উপলক্ষে মুক্তিযুদ্ধের স্মৃতিচারণ ও আলোচনা সভায় প্রধান অতিথি বলেন, বঙ্গবন্ধু কোনো দলের না বরং এদেশের সবার নেতা। বঙ্গবন্ধু, মুক্তিযুদ্ধ ও বাংলাদেশ এই তিনটি জিনিস আমাদের সবসময় মনে রাখতে হবে। বঙ্গবন্ধু অনেক আগে থেকে ভেবে রেখেছিলেন যে এ জাতিকে মুক্তি দিতে হবে। বঙ্গবন্ধু যখন ৭ মার্চের ভাষণ দেয় তখন আমরা মনোযোগ সহকারে শুনছিলাম, অনেক মানুষ বঙ্গবন্ধুর সেই ভাষণ শুনছিল।

অবশেষে এক রক্তক্ষয়ী যুদ্ধের মাধ্যমে আমরা এ স্বাধীন দেশ অর্জন করি। দেশ স্বাধীন হওয়ার পর বঙ্গবন্ধু মাত্র সাড়ে তিন বছর বেঁচে ছিলেন। এই সময়ের মধ্যে তিনি অনেক মহা পরিকল্পনা গ্রহণ করেছিলেন যার ফল আমরা এখনও ভোগ করছি।

বক্তার আরো বলেন, ১৯৭১ সালের ২৫ মার্চ পাকিস্তানিরা এ দেশের জনগণের উপর নির্বিচারে হামলা চালানোর পর শুরু হয় মুক্তিযুদ্ধ।

আলোচনা শেষে প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার সুস্বাস্থ্য ও দীর্ঘায়ু কামনা, মুক্তিযুদ্ধে অংশগ্রহণকারী শহীদদের আত্মার মাগফেরাত কামনা এবং জীবিত মুক্তিযোদ্ধাদের সুস্বাস্থ্য ও দীর্ঘায়ু কামনা করা হয়।

রেজাউল/বার্তাবাজার/এ.আর

Leave a Reply

Your email address will not be published.