রাজৈরে বেশি দামে ভোজ্য তেল বিক্রি, ৩ দোকানে জরিমানা

মাদারীপুরের রাজৈরে ভোজ্য তেলের বাজার অস্থিতিশীল হয়ে পড়েছে। বিশেষ করে টেকেরহাট বন্দরের মহাজনপট্টিতে ইচ্ছেমত দাম নিচ্ছে ব্যবসায়ীরা। খবর পেয়ে অভিযান পরিচালনা করেন ভোক্তা অধিকার মাদারীপুর জেলার উপপরিচালক জান্নাতুল ফেরদৌস। এসময় কয়েকজন ব্যবসায়ীকে জরিমানা করা হলেও অধিকাংশ ব্যবসায়ীরা দোকান বন্ধ করে পালিয়ে যায়।

স্থানীয় ও ভোক্তা অধিকার সুত্রে জানা যায়, উপজেলার টেকেরহাট বন্দর দক্ষিণবঙ্গের বড় ব্যবসা কেন্দ্র। এখানে বিভিন্ন জেলা ও উপজেলা থেকে মানুষ পাইকারী ও খুচরা মাল ক্রয়ের জন্য আসে। কিন্তু কয়েকদিন যাবত ভোজ্য তেলের দাম অস্বাভাবিকভাবে বৃদ্ধি পাওয়ায় ক্রেতারা ভোক্তা অধিকারে অভিযোগ করেন। সেই অভিযোগের সুত্র ধরে টেকেরহাট বন্দরের মহাজনপট্টিতে অভিযান পরিচালনা করেন ভোক্তা অধিকার। এসময় অস্বাভাবিক মূল্য রাখায় গৌরাঙ্গ কুন্ডুকে ১০ হাজার, পদ্মা ষ্টোরের আনন্দ কুন্ডুকে ২০ হাজার এবং মেসার্স আনন্দ সাহার দোকানে ১০ হাজার টাকা জরিমানা করেন। এদিকে ভোক্তা অধিকারের অভিযান টের পেয়ে অন্যান্য ব্যবসায়ীরা দোকান বন্ধ করে পালিয়ে যায়।

ভোক্তা অধিকারের উপপরিচালক জান্নাতুল ফেরদৌস জানান, জনগনকে ঠকিয়ে ব্যবসা করা যাবে না। বাজার দর ঠিক রাখতে আমাদের অভিযান অব্যাহত থকবে।

আকাশ/বার্তাবাজার/এম.এম

Leave a Reply

Your email address will not be published.