রাজধানীতে হুজিবি সদস্য গ্রেপ্তার

নিষিদ্ধ ঘোষিত জঙ্গি সংগঠন হরকাতুল জিহাদ আল ইসলামী বাংলাদেশের (হুজিবি) সংগঠক শরিফুজ্জামান ওরফে মিন্টু ওরফে ওবায়দুল্লাহ ওরফে মাহি ওরফে শরিফকে (৩৫) গ্রেপ্তার করেছে পুলিশের অ্যান্টি টেরোরিজম ইউনিট (এটিইউ)। শরিফুজ্জামান বিস্ফোরক মামলায় ১০ বছর ৬ মাস সাজাপ্রাপ্ত পলাতক আসামি।

শুক্রবার (১১ মার্চ) সকালে রাজধানীর উত্তরা পশ্চিম থানা এলাকায় অভিযান চালিয়ে তাকে গ্রেপ্তার করা হয়।

এটিইউর সহকারী পুলিশ সুপার (এএসপি-মিডিয়া অ্যান্ড অ্যাওয়ারনেস) ওয়াহিদা পারভীন বিষয়টি নিশ্চিত করেছেন। তিনি বলেন, ২০১৩ সালের ৭ অক্টোবর তুরাগ থেকে হুজিবির সংগঠক খলিলুর রহমান শাহরিয়ার (৩২), কাদের মুয়াক্ষের (৫০), শরিফুজ্জামান (২৭) ও মাকছুদুর রহমানকে (২৭) গ্রেপ্তার করা হয়। সে সময় তাদের কাছ থেকে বিপুল পরিমাণ অস্ত্র, গুলি ও বিস্ফোরক জব্দ করা হয়েছে।

গ্রেপ্তারদের মধ্যে খলিলুর রহমান হুজিবির পলাতক কেন্দ্রীয় নেতা ও হুজিবির পরিবর্তিত সংগঠন তামিরুত-আত-দ্বীনের প্রধান সংগঠক ছিলেন। শরিফুজ্জামান হুজিবির পরিবর্তিত সংগঠনে অর্থ সম্পাদক হিসেবে কাজ করতেন।

শরিফুজ্জামান জামিনে বের হয়ে দীর্ঘদিন ধরে উত্তরা পশ্চিম থানা এলাকায় আত্মগোপনে ছিলেন। তিনি একটি বেসরকারি বিশ্ববিদ্যালয় থেকে বিবিএ সম্পন্ন করেন এবং ফ্রিল্যান্সিং করে জীবিকা নির্বাহ করতেন।

শরিফুজ্জামানকে তুরাগ থানায় দায়ের করা মামলায় আদালতে সোপর্দ করার বিষয়টি প্রক্রিয়াধীন বলেও জানান তিনি।

বার্তাবাজার/জে আই

Leave a Reply

Your email address will not be published.