October 3, 2022

ঢাকার সাভারে যানজট অসহনীয় পর্যায়ে বিরাজ করছে। এছাড়া ফিটনেসবিহীন গাড়ি এবং লাইসেন্সবিহীন অদক্ষ চালকদের বেপরোয়া গাড়ি চালনার কারণে অহরহ ঘটছে দুর্ঘটনা। পাশাপাশি যত্রতত্র গাড়ি পার্কিং এর কারণে পথচারীদের চলাচলেও বিঘ্ন সৃষ্টি হচ্ছে।

বিষয়টি সাভার উপজেলা পরিষদের চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মঞ্জুরুল আলম রাজীব এর গোচরীভূত হলে এব্যাপারে উপজেলা প্রশাসনের পক্ষ থেকে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন তিনি।

শনিবার (১২ মার্চ) দুপুরে সাভার বাসস্ট্যান্ড এলাকায় সাভার রাজস্ব সার্কেলের সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মোঃ নাহিদুর রহমানকে সাথে নিয়ে উপজেলা পরিষদের চেয়ারম্যান রাজীব ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন।

এব্যাপারে মঞ্জুরুল আলম রাজীব জানান, ঢাকা-আরিচা মহাসড়কের যানজট নিরসনের লক্ষ্যে আজ (শনিবার) সাভার উপজেলা প্রশাসন ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেছে। এসময় মেয়াদ উত্তীর্ণ, লাইসেন্সবিহীন গাড়ি এবং বেআইনিভাবে গাড়ি পার্কিং করায় বিভিন্ন যানবাহনের চালককে জরিমানা করা হয়। পাশাপাশি চালকদের এব্যাপারে সচেতন করা হয়েছে। এধরণের অভিযান অব্যাহত থাকবে বলেও জানান তিনি। অভিযান চলাকালে সাভার মডেল থানার পুলিশ সদস্যগণ উপস্থিত ছিলেন।

মামুন খান/বার্তাবাজার/এম.এম

Leave a Reply

Your email address will not be published.