যশোরে নারী দিবস উপলক্ষে রিকশা-সাইকেল র‌্যালি অনুষ্টিত

যশোর জেলা প্রতিনিধিঃ

যশোরে আন্তর্জাতিক নারী দিবস উপলক্ষে  নারী সমাবেশ, রিকশা-সাইকেল র‌্যালি ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। ব্র্যাক সামাজিক ক্ষমতায়ন ও আইনি সুরক্ষা কর্মসূচির (সেল্প) উদ্যোগে বুধবার (৯ মার্চ) সকালে যশোর কালেক্টরেট থেকে র‌্যালিটি বের হয়ে শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে প্রেসক্লাবের সামনে গিয়ে শেষ হয়।
র‌্যালিটি উদ্বোধন করেন অতিরিক্ত জেলা প্রশাসক রফিকুল হাসান। র‌্যালিতে সাইকেল-রিকশা অংশ নেয়। পরে প্রেসক্লাব হল রুমে অনুষ্ঠিত হয় আলোচনা সভা।
এতে বক্তব্য রাখেন- যশোরের অতিরিক্ত জেলা প্রশাসক রফিকুল হাসান, উপজেলা সমবায় কর্মকর্তা রণজিত কুমার দাস, প্রেসক্লাব যশোরের সভাপতি জাহিদ হাসান টুকুন, ব্র্যাকের খুলনা আঞ্চলিক কার্যালয়ের জোনাল ম্যানেজার প্রশান্ত কুমার দে, ব্র্যাক যশোরের সমন্বয়কারী আলমাছুর রহমান, ব্র্যাকের লার্নিং সেন্টারের অপারেশন ম্যানেজার আব্দুর রহিম।
অনুষ্ঠানে তিনজন সফল ও সাহসী নারীকে সম্মাননা প্রদান করা হয়। নারীর প্রতি সহিংসতা প্রতিরোধে সাহসী ভমিকা রাখা সাথী আক্তার, নির্যাতনের বিভীষিকা মুছে ফেলে নতুন উদ্যোমে জীবন শুরু করা হেনা ইসলাম, অর্থনৈতিকভাবে সাফল্য অর্জনকারী নারী শাহনাজ মুন্নীকে সম্মাননা জানানো হয়। পরিশেষে এক মনোজ্ঞ গণনাটক মাধ্যমে কর্মসূচির সমাপ্তি ঘোষণা করা হয়।

Leave a Reply

Your email address will not be published.