October 6, 2022

কৃষিমন্ত্রী ও আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য ড. আব্দুর রাজ্জাক বলেছেন, যত সমাবেশ করুন, সরকারের পতন হবে না। সরকারের পতন হবে নির্বাচনের মাধ্যমে। আমরা নির্বাচন কমিশন করে দিয়েছি। আইন করে নির্বাচন কমিশন করা হয়েছে। নির্বাচন কমিশনের দায়িত্ব একটি সুন্দর, নিরপেক্ষ নির্বাচন করা।

শুক্রবার (১২ আগস্ট) বিকেলে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও বঙ্গমাতা শেখ ফজিলাতুন নেছা মুজিবসহ ১৫ আগস্টের সব শহীদের স্মরণে আয়োজিত আলোচনা সভায় তিনি এসব কথা বলেন। ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) সার্জেন্ট জহুরুল হক হল শাখা ছাত্রলীগ এ আলোচনা সভার আয়োজন করে।

কৃষিমন্ত্রী বলেন, আওয়ামী লীগ কোনো দিন সেনাবাহিনীর সাহায্য নিয়ে ক্ষমতায় বসেনি। আন্দোলনের কারণেও কখনো আওয়ামী লীগ সরকারের পতন হয়নি।

বিএনপিসহ বিরোধী দলগুলোর নিরপেক্ষ তত্ত্বাবধায়ক সরকারের অধীনে নির্বাচনের দাবির প্রসঙ্গে আব্দুর রাজ্জাক বলেন, ‘আপনারা তত্ত্বাবধায়ক সরকার চান, নিরপেক্ষ সরকার চান। পৃথিবীর কোথায় তত্ত্বাবধায়ক সরকার আছে? জাপান, ভারত, যুক্তরাষ্ট্র, কানাডা, অস্ট্রেলিয়া পৃথিবীর কোন গণতান্ত্রিক দেশে নিরপেক্ষ সরকার রয়েছে?’

অনুষ্ঠানে বিশেষ আলোচক ছিলেন আওয়ামী লীগের সংস্কৃতিবিষয়ক সম্পাদক অসীম কুমার উকিল, ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) উপ-উপাচার্য এ এস এম মাকসুদ কামাল, সার্জেন্ট জহুরুল হক হলের প্রাধ্যক্ষ ড. আব্দুর রহিম প্রমুখ।

বার্তাবাজার/জে আই

Leave a Reply

Your email address will not be published.