মোটরসাইকেল চোর চক্রের ৫ সদস্য গ্রেফতার

চট্টগ্রামে চোরাই মোটরসাইকেলসহ মোটরসাইকেল চোর চক্রের পাঁচ সক্রিয় সদস্যকে গ্রেফতার করেছে পুলিশ। শনিবার (২৬ ফেব্রুয়ারি) দুপুরে চট্টগ্রাম ও কুমিল্লার বিভিন্ন এলাকায় অভিযান চালিয়ে তাদের গ্রেফতার করা হয়।

গ্রেফতারকৃতরা হলেন, নোয়াখালীর বেগমগঞ্জ উপজেলার মোঃ আলমগীর হোসেন (৩৭), ফেনী সদর এলাকার মোঃ নাহিদুল ইসলাম নাহিদ (২০), কুমিল্লার নাঙ্গলকোট উপজেলার মোঃ মান্নান, চৌদ্দগ্রাম উপজেলার বাবুল মিয়া (৩৪) ও চট্টগ্রামের সীতাকুণ্ড উপজেলার আব্দুল মালেক ওরফে সোহাগ (২৫)।

অফিসার ইনচার্জ শেখ মো. মোস্তাফিজুর রহমান মোস্তাফিজুর রহমান বলেন, নগরীর বিভিন্ন এলাকায় ঘুরে ঘুরে কর্মব্যস্ত মানুষের মোটরসাইকেল চুরি করা হলো এদের কাজ। তিন দিন আগে ২৩ ফেব্রুয়ারি হালিশহর থানার মাদাৰ্যপাড়া এলাকায় অভিযান চালিয়ে একটি চোরাই মোটরসাইকেল উদ্ধার করা হয়। এসময় গ্রেফতার করা হয় আলমগীর ও নাহিদকে। এরপর তাদের দেওয়া তথ্যে কুমিল্লার নাঙ্গলকোট এলাকা থেকে মান্নানকে গ্রেফতার করা হয়। তার দোকান থেকে উদ্ধার করা হয় তিনটি চোরাই মোটরসাইকেল।

এছাড়া কুমিল্লার চৌদ্দগ্রাম উপজেলায় অভিযান চালিয়ে গ্রেফতার করা হয় বাবলু মিয়াকে। একই সঙ্গে তার বাড়ি থেকে উদ্ধার করা হয় চারটি চোরাই মোটরসাইকেল। সবশেষ চট্টগ্রামের সীতাকুণ্ড উপজেলায় অভিযান চালিয়ে সোহাগকে গ্রেফতার করে পুলিশ। তার কাছ থেকে উদ্ধার হয় একটি চোরাই মোটরসাইকেল।

ওসি বলেন, দিনের বেলায় বিভিন্ন বাসা-বাড়িতে কাজের সময় তারা লক্ষ্য রাখতেন। এ সময় তারা চুরির যাবতীয় বিষয় রেকি করতেন। এরপর রাতে কৌশলে মোটরসাইকেল নিয়ে সটকে পড়তেন। এসব মোটরসাইকেলের ইঞ্জিন-চেসিস নম্বর দ্রুত মুছে ফেলা হতো। সেখানে বসানো হতো নতুন নম্বর। এরপর অল্প সময়েই চোরাই মোটরসাইকেল পাঠিয়ে দেওয়া হতো বিভিন্ন জেলায়।

গ্রেফতারদের বিরুদ্ধে মামলা করা হয়েছে এবং তাদের আদালতে প্রেরণ করা হয়েছে।

হুমায়ুন/বার্তাবাজার/এ.আর

Leave a Reply

Your email address will not be published.