September 26, 2022

মোংলায় তুচ্ছ ঘটনাকে কেন্দ্র করে এক বীর মুক্তিযোদ্ধার ভাইপোকে পিটিয়ে গুরুতর আহত করেছেন প্রতিপক্ষরা। উপজেলার সুন্দরবন ইউনিয়নের দিগরাজ এলাকায় এ হামলা ও মারপিটের ঘটনা ঘটে। এতে ওই এলাকার বীর মুক্তিযোদ্ধা রুস্তম আলী শিকারীর ভাইপো মান্নান শিকারী গুরুতরভাবে আহত হয়েছেন। এ ঘটনায় থানায় অভিযোগ দায়েরের প্রস্তুতি চলছে বলে জানিয়েছেন আহত হয়ে হাসপাতালে চিকিৎসাধীন মান্নান শিকারী।

আহত মান্নান শিকারী জানান, তার ৮ একর ৯৭ শতক জমির চিংড়ি ঘেরের মধ্যে ১ একর ৯৫ শতক জায়গা ছিলো স্থানীয় মৃত আব্দুল বারিক শেখের ছেলে আলী আজম শেখের। কয়েকদিন আগে সেই জায়গা স্থানীয় শালিস বৈঠকের মাধ্যমে তাকে বুঝিয়ে দেওয়া হয়েছে। তারপর আলী আজম সেই জায়গা ঘিরে নেওয়ার পরে ওই জমির পূর্বের লিজ বাবদ টাকা দাবী করেন তার (মান্নান শিকারী) কাছে।

কিন্তু দাবীকৃত সেই টাকা নিয়ে মান্নান শিকারীকে বেধড়ক মারপিট করে ইট দিয়ে তার ডান পায়ের হাটু ইট দিয়ে থেঁতলে দেয় আলী আজম, মজিবর, আলী আকবর ও জাহাঙ্গীর। পরে স্থানীয়রা তাকে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করেন।

এ বিষয়ে আলী আজম বলেন, মান্নান শিকারীর কাছে আমি জমির লিজ বাবদ টাকা পাবো। সেই টাকা চাইতে গেলে এই মারামারী হয়।

আর মান্নান শিকারী বলেন, আলী আজম তার জায়গা সে ঘিরে নিয়ে গেছে, আমার কাছে কোন লিজের টাকা পাবেন না। অহেতুক লিজ বাবদ টাকা দাবী করে এসে আমাকে মারপিট করেছেন। সেসহ তার লোকজন আমাকে মারধরের পাশাপাশি ইট দিয়ে আঘাত করে আমার ডান পায়ের হাটু থেঁতলে দিয়েছেন। আমি এর সঠিক বিচার চাই।

এদিকে এ ঘটনায় ওই এলাকায় দুই পক্ষ মুখোমুখি অবস্থানে থাকায় ফের সংঘর্ষের আশংকায় উভয়ের মধ্যে চরম উত্তেজনা বিরাজ করছে। স্থানীয়রা বলেন, গত কয়েক মাস ধরে সুন্দরবন ইউনিয়নের বিভিন্ন এলাকায় ঘের দখল নিয়ে পক্ষ বিপক্ষের মধ্যে লাগাতার হামলা ও মামলার ঘটনা ঘটে আসছে। এ ইউনিয়নের ঘের দখল সংক্রান্ত মারামারিতে থানায় বেশ কয়েকটি মামলাও রেকর্ড হয়েছে।

মোংলা থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা মোহাম্মদ মনিরুল ইসলাম বলেন, সুন্দরবনে ইউনিয়নে মারামারীর ঘটনা শুনেছি, ঘটনাস্থলে পুলিশও পাঠানো হয়েছে। অভিযোগ পেলে তদন্ত করে আইনগত ব্যবস্থা নেওয়া হবে।

কামরুজ্জামান/বার্তাবাজার/এম.এম

Leave a Reply

Your email address will not be published.