October 1, 2022

মুক্তিযোদ্ধাদের দেশপ্রেম যেন আমাদের মাঝেও প্রতীয়মান হয় জানালেন সাভার উপজেলা পরিষদের চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মঞ্জুরুল আলম রাজীব।

রোববার (২৭ মার্চ) দুপুরে সাভারের বিরুলিয়া ইউনিয়ন পরিষদ কর্তৃক মহান স্বাধীনতা ও জাতীয় দিবস-২০২২ উপলক্ষে বীর মুক্তিযোদ্ধাদের সংবর্ধনা, দোয়া ও আলোচনা সভায় বিশেষ অতিথির বক্তব্যে একথা বলেন তিনি।

৭নং বিরুলিয়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান সেলিম মন্ডলের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ প্রতিমন্ত্রী ডা. এনামুর রহমান এমপি।

আলোচনা সভায় মঞ্জুরুল আলম রাজীব বলেন, বাংলাদেশকে যারা উপহার দিয়েছেন, জাতির সেই শ্রেষ্ঠ সন্তান মুক্তিযোদ্ধাদের সংবর্ধনা সভা অনুষ্ঠিত হয়েছে আজ এখানে। সাভার উপজেলা পরিষদ ও উপজেলা আওয়ামী লীগের পক্ষ থেকে তাদেরকে জানাই শুভেচ্ছা ও অভিনন্দন। ইতোমধ্যে আমরা এখানে উপস্থিত মুক্তিযোদ্ধাদের স্মৃতিকথা শুনেছি। কিভাবে মুক্তিযোদ্ধারা বাংলাদেশকে রক্ষায় নিজেদের প্রাণ বিসর্জন দিয়েছেন, ১৯৭১ সালে কিভাবে তারা অস্ত্র তুলে নিয়েছেন সেগুলো শুনলাম আমরা। আসলে আজকের এই সংবর্ধনা সভায় তাদের কথাই মোদ্দা কথা।

রাজীব আরও বলেন, আজকের এই সভায় আমি শ্রদ্ধার সাথে স্মরণ করি আমাদের জাতির পিতা, বাঙ্গালি জাতির সর্বকালের সর্বশ্রেষ্ঠ সন্তান বঙ্গবন্ধু শেখ মুজিবুরকে। পাশাপাশি ১৯৭৫ এর ১৫ আগস্ট কালোরাতে নিহত বঙ্গবন্ধুর সহধর্মিণী ও পরিবারের অন্যান্য সদস্যদের আত্মার প্রতি শ্রদ্ধা জানাই। আজকে এই স্বাধীনতার মাসে আরও শ্রদ্ধা জানাই জাতীয় চার নেতার প্রতি। সর্বোপরি যারা আমাদের এই স্বাধীনতার লাল সুর্যকে ছিনিয়ে আনার জন্য নিজেদের প্রাণ বিসর্জন দিয়েছেন, সেই ৩০ লক্ষ শহীদদের আত্মার প্রতিও আমি শ্রদ্ধা ও স্যালুট জানাই।

এসময় মঞ্জুরুল আলম রাজীব উপস্থিত মুক্তিযোদ্ধাদের লক্ষ্য করে বলেন, আপনারা যারা এখানে উপস্থিত রয়েছেন, সংবর্ধিত হচ্ছেন-আমরা প্রজন্ম থেকে প্রজন্মান্তরে আপনাদেরকে শ্রদ্ধা ও সম্মান করে যাবো। আপনাদের এই দেশপ্রেম যেন আমাদের মাঝেও প্রতীয়মান হয়, এই দেশপ্রেম যেন আমরাও অর্জন করতে পারি আপনারা সেই দোয়া করবেন।

অনুষ্ঠানে আরও বক্তব্য রাখেন- দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ প্রতিমন্ত্রী ডা. এনামুর রহমান এমপি, ঢাকা-১৪ আসনের সংসদ সদস্য বীর মুক্তিযোদ্ধা আগা খান মিন্টু, ঢাকা-১৬ আসনের সংসদ সদস্য ইলিয়াস উদ্দিন মোল্লা প্রমুখ।

অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সাভার উপজেলা নির্বাহী অফিসার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মোঃ মাজহারুল ইসলাম। অন্যান্যের মধ্যে আরও উপস্থিত ছিলেন- বিরুলিয়া ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি আব্দুল হালিম, সাধারণ সম্পাদক আব্দুল মালেক, সাভার উপজেলা আওয়ামী লীগের কার্যনির্বাহী সদস্য রাজু আহমেদ প্রমুখ সহ আওয়ামী লীগ ও সকল সহযোগী সংগঠনের নেতা-কর্মীরা।

মামুন/বার্তাবাজার/এম.এম

Leave a Reply

Your email address will not be published.