‘মানুষের অধিকার আদায় ও মুক্তির অগ্রনায়ক ছিলেন বঙ্গবন্ধু’

জৈন্তাপুর উপজেলা আওয়ামী লীগের সভাপতি উপজেলা চেয়ারম্যান কামাল আহমদ বলেছেন, বঙ্গবন্ধু শেখ মুজিব শুধু বাঙালি জাতিরই নয়, তিনি ছিলেন বিশ্বের সব নিপীড়িত-শোষিত-বঞ্চিত মানুষের অধিকার আদায় ও মুক্তির অগ্রনায়ক বঙ্গবন্ধু। তার একক নেতৃত্বেই দেশ স্বাধীন হয়েছে। যার জন্ম না হলে বাংলাদেশ নামক রাষ্ট্রই হতো না।

বৃহস্পতিবার (১৭ মার্চ) সকাল ১০ টায় উপজেলা প্রশাসন আয়োজিত জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী ও জাতীয় শিশু দিবস এবং মুক্তির উৎসব ও সুবর্ণজয়ন্তী মেলার উদ্বোধন উপলক্ষে আয়োজিত র‍্যালি ও আলোচনা সভায় তিনি এসব কথা বলেন।

তিনি আরো বলেন, শিশুদের প্রতি বঙ্গবন্ধু শেখ মুজিবের মমতা ছিল অতুলনীয়। জাতির পিতা বিশ্বাস করতেন, আজকের শিশুরাই আগামী দিনের ভবিষ্যৎ, ভবিষ্যতে দেশ গড়ার নেতৃত্ব দিতে হবে আজকের শিশুদেরই। তাই শিশুরা যেন সৃজনশীল-মুক্তমনের মানুষ হিসেবে গড়ে ওঠে সেজন্য আমাদের তাদের প্রতি যত্ন নিতে হবে।

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশত বার্ষিকী উপলক্ষে জৈন্তাপুর পুষ্পস্তবক অর্পণ, র‌্যালি ও আলোচনা সভা অনুষ্টিত৷

এর আগে সকাল ১০টা জৈন্তাপুর উপজেলা প্রশাসনের আয়োজনে উপজেলা পরিষদ প্রঙ্গনে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃত্তিতে পুস্পস্তবক অর্পন করা হয়।

পুষ্পস্তবক অর্পন করেন জৈন্তাপুর উপজেলা পরিষদের চেয়ারম্যান কামাল আহমদ, উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) আল বশিরুল ইসলাম, সহকারী কমিশনার (ভূমি) রিপামনী দেবী, জৈন্তাপুর মডেল থানা, জৈন্তাপুর প্রেসক্লাব, জৈন্তাপুর উপজেলা মুক্তিযোদ্ধা সংসদ, জৈন্তাপুর উপজেলা আওয়ামীলীগ ও তার সহযোগী সংগঠন, বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠান ৷

সকাল ১১টায় উপজেলা পরিষদ হল রুমে জৈন্তাপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) আল বশিরুল ইসলামের সভাপতিত্বে ও আওয়ামী লীগ নেতা সিরাজুল ইসলাম এর পরিচালনায় আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্য দেন জৈন্তাপুর উপজেলা আওয়ামী লীগের সভাপতি উপজেলা চেয়ারম্যান কামাল আহমদ।

বিশেষ অতিথি হিসাবে বক্তব্য দেন জৈন্তাপুর উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক লিয়াকত আলী, বীর মুক্তিযোদ্ধা যদবময় বিশ্বাস, আব্দুর রশিদ, উপজেলা ভাইস চেয়ারম্যান বশির উদ্দিন, ইউপি চেয়ারম্যান কামরুজ্জামান চৌধুরী , নিজপাট ইউপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান মো. ইয়াহিয়া, আ.লীগ নেতা শাহেদ আহমদ, হানিফ মোহাম্মদ,নৃপ্রেন্দ কুমার, হাসিবুল হক হাছনু, জাকারিয়া মাহমুদ, মো. জাকারিয়া,হানিফ মোহাম্মদ,সায়েম আহমদ, সোহেল রানা, উপজেলা যুবলীগের আহবায়ক মো. আনোয়ার হোসেন,কুতুবউদ্দিন, শাহিনুর রহমান, উপজেলা শ্রমিক লীগের সভাপতি ফারুক আহমদ,নিজপাট ইউপি আ.লীগের সভাপতি আতাউর রহমান বাবুল,ইমাম উদ্দিন, জৈন্তাপুর প্রসক্লাবের সভাপতি নূরুল ইসলাম, জৈন্তাপুর অন লাইন প্রেসক্লাবের সভাপতি এম.এম রুহেল, সাধারণ সম্পাদক আবুল হোসেন মো. হানিফ, সেলিম আহমদ, নাজমুল ইসলাম, রেজওয়ান করিম সাব্বির, শহজাহান কবির খান জাহিদুল ইসলাম, সহ উপজেলা আ.লীগ ও সহযোগী সংগঠনের নেতৃবৃন্ধরা উপস্থিত ছিলেন।

তারিকুল/বর্তাবাজার/এম.এম

Leave a Reply

Your email address will not be published.