মানবতার সেবায় এগিয়ে রঘুনাথপুর ইউনিয়ন ব্লাড ডোনার ক্লাব

মানবতার সেবায় এগিয়ে রঘুনাথপুর ইউনিয়ন ব্লাড ডোনার ক্লাব

নবাব শিকদার, ঝিনাইদহঃ
মানবতার সেবায় এগিয়ে  ঝিনাইদহ জেলার হরিণাকুন্ডু উপজেলার  “রঘুনাথপুর ইউনিয়ন ব্লাড ডোনার ক্লাব ” সাম্প্রতিক কালে সংগঠনটি মানুষের পাশে এসে রক্তের জোগান দেওয়ার ব্যাপক আলোড়ন সৃষ্টি করেছে, শুধু রক্ত নয় অসহায় ও সুবিধাবঞ্চিত মানুষের পাশে দাঁড়িয়েছে এই ক্লাবটি।

মানুষ মানুষের জন্য এ কথা মাথায় রেখে মানবতার সেবায় এগিয়ে এসেছে রঘুনাথপুর ইউনিয়ন ব্লাড ডোনার ক্লাব, নিজের শরীরের রক্ত দিয়ে অন্যের জীবন বাঁচাতে জাগরিত প্রাণ ক্লাবের সদস্যরা । গুরুতর বিভিন্ন রুগীর রক্তের প্রয়োজনে ক্লাবে যোগাযোগ করার সাথে সাথেই ক্লাবের কর্মীরা ব্যস্ত হয়ে পড়েন রক্তের ডোনার সংগ্রহের কাজে। প্রায় প্রতিদিনই এই ক্লাব পরিচালনা দায়িত্বে থাকা সদস্যদের ব্যস্ত থাকতে হয় রক্তের ডোনার খোঁজার জন্য, ক্লাবটি প্রতিষ্ঠিত হয়েছে বেশিদিন হয়নি ২০২২  সালের অক্টোবর এর ১৫ তারিখে প্রতিষ্ঠিত  হয় তবে এ স্বল্পসময়ে সফলভাবে রক্তের চাহিদা মেটাতে সক্ষম হওয়ায় ক্লাবটি অনেক জনপ্রিয়তা অর্জন করেছে। এই অল্প সময়ের ভিতরে ঝিনাইদহ জেলা সহ বিভিন্ন জায়গায়  ১১৫ ব্যাগ রক্ত বিনা মূল্যে দিয়েছেন, তবে চাহিদার পরিমাণ বেড়ে যাওয়ায় পরিচালনা কমিটির সদস্যদের হিমশিম খেতে হচ্ছে রক্তের যোগান দিতে।

রক্ত দেওয়া শরীরের জন্য কোন ক্ষতিকর দিক নয় রক্তদান করার সঙ্গে সঙ্গে শরীরের মধ্যে অবস্থিত বোন ম্যারো প্রতিদিন 200 বিলিয়ন নতুন রক্ত কোষ তৈরি করে। এছাড়া আজকে অন্যের বিপদে রক্তদান করতে এগিয়ে আসলে কালকে নিজের বিপদেও রক্ত পাওয়া যাবে।

এ বিষয়গুলো জনগণের মধ্যে প্রচার করে সবাইকে রক্তদানে উৎসাহিত করা এবং সংগ্রহে সহযোগিতা করে হাজারো মুমূর্ষু রোগীর প্রাণ বাঁচানো এবং সুবিধা বঞ্চিত মানুষের পাশে দাঁড়ানো রঘুনাথপুর ইউনিয়ন ব্লাড ডোনার ক্লাবের  অন্যতম কাজ।

রঘুনাথপুর ইউনিয়ন ব্লাড ডোনার ক্লাবের 
কমিটির সদস্যদের অক্লান্ত পরিশ্রমে দিনদিন ব্যাপক সাড়া ফেলেছে এবং সুনাম অর্জন করেছে ঝিনাইদহ জেলা সহ দেশের বিভিন্ন প্রান্তে।

এ বিষয় ক্লাবের ভবিষ্যৎ পরিকল্পনা সম্পর্কে জানতে চাইলে,আহবায়ক মোঃ নিশান হোসাইন এবং যুগ্ন আহবায়ক রিয়াদুল ইসলাম রিফাত,  রাইহান মাহমুদ সোহাগ সহ সদস্য সচিব আল- আমীন আসিফ  বলেন, রঘুনাথপুর ইউনিয়ন ব্লাড ডোনার ক্লাবের  আসলে নামের দিক থেকে রক্ত সংগ্রহের সাথে সম্পর্ক এটাই হয়ত বোঝায় কিন্তু নাহ, রঘুনাথপুর ইউনিয়ন ব্লাড ডোনার ক্লাবের  মুমূর্ষু রোগীদের রক্তের প্রয়োজনে রক্ত সংগ্রহ ছাড়াও বৈশ্বিক যে দুর্যোগগুলো হয় এদেশে সেখানেও ক্ষতিগ্রস্ত, অসহায়, নিম্নবিত্ত মানুষদের পাশে আমরা দাড়াই।

তাছাড়া এই সংগঠন নিয়ে আমার ভবিষ্যৎ পরিকল্পনা নিয়ে বলতে গেলে দলমত নির্বিশেষে আগামীদিনে সাগরতীর বর্তী এই ঝিনাইদহ জেলার  প্রতিটি মহামারি থেকে শুরু করে দুর্যোগপূর্ণ পরিস্থিতিতে মানুষের পাশে থাকা আপাতত আমাদের লক্ষ আর মানুষ যেনো কোন চাওয়া থেকে আমার কাছে থেকে বঞ্চিত নাহ হয় সেটাই আমাদের প্রত্যাশা।

এছাড়াও প্রতিনিয়ত ক্লাবের জন্য কাজ করে চলেছেন
মোঃ কাশেমআলী (শিক্ষক-গাড়াবাড়িয়া দাখিল মাদ্রাসা  )
মোঃ রহীম মন্ডল(শিক্ষক মান্দীয়া কলেজ)
মোঃ ইমন হোসেন
মোঃ রিপন আলী
মোঃইমরান হোসেন
মোঃ বিল্লাল হোসেন
মোঃপিয়াস আলী
মোঃ আলমগীর
মোঃ মেহেদী হাসান
মোঃ রানা আলী
মোঃ মাসুম বিল্লাহ
মোঃ জীদনী আলী
মোঃ মামুন বাপ্পি
মোঃ অর্পন আলী
মোঃ মানিক হোসেন
মোঃ রনি আলী
মোঃ মারজু হোসেন
মোঃ নিশান আহাম্মেদ
মোঃ মামুন আলী
মোঃফয়সাল মাহমুদ
মোঃ রতন আলী
মোঃসেজান আলী সহ আরো অনেকেই।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here