মাগুরায় মৌচাষিকে মারপিট করে টাকা ছিনতাই

মাগুরা সদর উপজেলার নড়িহাটি গ্রামে এক মৌ খামারিকে মারপিট ও মধু বিক্রির ২লাখ ৯০ হাজার টাকা ও ৫৮টি মৌ বাস্ক লুটপাটের অভিযোগ পাওয়া গেছে। আজিম শেখ নামে ওই মধু ব্যবসায়ী মাগুরা সদর থানায় এ বিষয়ে ওই এলাকার ১২যুবককে অভিযুক্ত একটি লিখিত অভিযোগ দায়ের করেছে।

লিখিত অভিযোগে আজিম শেখ জানান, ৮মার্চ সকাল থেকে তিনি নড়িহাটি গ্রামের জনৈক নন্দ বিশ্বাসের লিচু বাগানে মৌ বাস্ক ফেলে মধু আহরণ শুরু করেন। ওইদিন বিকেলে ওই এলাকার বাবু মোল্যা, তরিকুল মোল্যা, শামিম ফকির, শিহাব মোল্যা, সুমন ফকির, জিহাদ, ইব্রাহিম, বাধন, মুন্না, রফিকুল, জাভেদ, সাগরসহ বেশ কয়েকজন ব্যক্তি প্রথমে আজিম শেখকে বিনা কারণে উস্কানিমূলক গালাগাল দেয়। আজিম শেখ বাগানের মালিক নন্দ বিশ্বাসসহ স্থানীয় গণ্যমান্য ব্যক্তিদের বিষয়টি জানালে বাবু ও তরিকুলসহ অন্যান্য ব্যক্তিরা সেখান থেকে চলে যায়।

পরে সন্ধ্যায় প্রতিবেশীরা চলে গেলে দুর্বৃত্তরা আজিমকে একা পেয়ে লাঠি ও লোহার রড দিয়ে প্রচন্ড মারপিট করে। এ সময় তিনি গুরুতর অসুস্থ হয়ে পড়লে এলাকার লোকজন তাকে দ্রুত হাসপাতালে ভর্তি করে। এ ঘটনার তীব্র নিন্দা জানিয়েছেন, মাগুরা জেলা মৌচাষি সমিতির সাধারণ সম্পাদক মোখলেছুর রহমানসহ অন্যান্য নেতৃবৃন্দ।

মাগুরা সদর থানার ওসি নাসির হোসেন জানান, মৌ চাষি আজিম এর একটি লিখিত অভিযোগ পেয়েছি। বিষয়টি তদন্তের জন্য হাজিপুর পুলিশ তদন্ত কেন্দ্রের আইসিকে দায়িত্ব দেয়া হয়েছে। এ ঘটনার সাথে জড়িতদের বিচারের আওতায় আনা হবে।

তাছিন/বার্তাবাজার/এম আই

Leave a Reply

Your email address will not be published.