October 1, 2022

কিশোরগঞ্জের ভৈরবে মুক্তিযোদ্ধের স্মৃতিস্তম্ভ পুষ্পপাল্য অর্পণ, কুচকাওয়াজ, মুক্তিযোদ্ধাদের সংবর্ধনা, আলোচনাসভা ও দোয়া মাহফিল, জাতীয় পতাকা উত্তোলনের মাধ্যমে যথাযোগ্য মর্যাদায় সুবর্ণজয়ন্তী ও মহান স্বাধীনতা দিবস উদযাপিত হয়েছে। স্থানীয় উপজেলা প্রশাসনের আয়োজনে সকালে দূর্জয় মোড়ে স্বাধীনতা স্মৃতিস্তম্ভে ৩১ বার তোপধব্বনির মাধ্যমে মহান এই দিবসটির সূচনা করা হয়।

এ সময় ঢাকা-সিলেট মহাসড়কের ভৈরব বাসস্ট্যান্ডে অবস্থিত মুক্তিযুদ্ধের স্মৃতিভাষ্কর্য ‘দুর্জয় ভৈরবের’ পাদদেশে উপজেলা ও থানা প্রশাসনের পক্ষ থেকে স্বাধীনতা স্মৃতিস্তম্ভ ফুল দিয়ে শ্রদ্ধা জ্ঞাপন করেন উপজেলা ও থানা প্রশাসন,উপজেলা আওয়ামী লীগ,মুক্তিযোদ্ধা সংসদসহ বিভিন্ন রাজনৈতিক ও সামাজিক সংগঠন ।

শ্রদ্ধা জ্ঞাপন শেষে সকাল ৯ টায় শহীদ আইভি রহমান পৌর ষ্টেডিয়ামে শুরু হয় কুচকাওয়াজ ও বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের পক্ষ থেকে মুক্তিযোদ্ধের উপর ডিসপ্লে প্রদর্শন। এছাড়া ও মুক্তিযোদ্ধাদের সংবর্ধনা ও শহীদ পরিবারের মাঝে উপহার প্রদান করা হয়।

পরে বেলা ১২টায় বঙ্গবন্ধু হল রুমে প্রশাসনের আয়োজনে উপজেলা নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ সাদিকুর রহমান সবুজের সভাপতিত্বে স্বাধীনতা ও মুক্তিযোদ্ধের উপর আলোচনা সভা অনুষ্ঠিত হয়। এরআগে সুর্যোদয়ের সাথে সাথে বিভিন্ন সরকারি-বেসরকারি,স্বায়ত্বশাসিত প্রতিষ্ঠানে জাতীয় পতাকা উত্তোলন করা হয়েছে।

আলোচনায় সভায় বক্তব্য রাখেন, উপজেলা পরিষদ চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগ সভাপতি বীর মুক্তিযোদ্ধা আলহাজ্ব মো. সায়দুল্লাহ মিয়া ,পৌর মেয়র আলহাজ্ব ইফতেখার হোসেন বেণু, কিশোরগঞ্জ জেলা পরিষদের প্যানেল চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা মির্জা মোঃ সোলায়মান,উপজেলা সহকারি কমিশনার (ভূমি) মোঃ জুলহাস হোসেন সৌরভ, উপজেলা আওয়ামী লীগ সাধারণ সম্পাদক জাহাঙ্গীর আলম সেন্টু, আওয়ামী লীগ সিনিয়র সহ-সভাপতি অধ্যাপক শামসুজ্জামান বাচ্চু, আওয়ামী লীগ সভাপতি এস এম বাকি বিল্লাহ, সাধারণ সম্পাদক আতিক আহমেদ সৌরভ, মুক্তিযোদ্ধা সংসদের সাবেক কমান্ডার মো. সিরাজ উদ্দিন, সাবেক ডেপুটি কমান্ডার ফরহাদ আহম্মেদ প্রমূখ।

এছাড়াও শ্রদ্ধা জ্ঞাপন করেন, ভৈরব চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাষ্ট্রীর সভাপতি রোটারিয়ান আলহাজ্ব হুমায়ুন কবির, ভৈরব থানার অফিসার ইনচার্জ( ওসি) গোলাম মোস্তফা পৌর, উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের প্রধান স্বাস্থ্য কর্মকর্তা (টিএইচও) ডাঃ বুলবুল আহমেদ, ভৈরব উপজেলা পরিষদের মহিলা ভাইস চেয়ারম্যান মানোয়ারা বেগম, উপজেলা আওয়ামী লীগের নির্বাহী সদস্য কবিরুজ্জামান রুমানসহ দলীয় অঙ্গ সংগঠনের নেতা-কর্মীরা। এ ছাড়াও উপজেলা বিএনপির আহবায়ক মোঃ রফিকুল ইসলাম, সাবেক পৌর মেয়র হাজী মোঃ শাহিনসহ বিএনপি দলীয় অঙ্গ সংগঠনের নেতা-কর্মীরা ।

এ সময় মুক্তিযোদ্ধা সংসদ এবং উপজেলা আওয়ামী লীগ ও অঙ্গ-সহযোগী সংগঠনের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

জামাল/বার্তাবাজার/এম আই

Leave a Reply

Your email address will not be published.