October 2, 2022

কিশোরগঞ্জের ভৈরবে সরকারের ভর্তুকি মূল্যে করোনাকালে টিসিবির পণ্য সয়াবিন তেল, মশুর ডাল ও চিনি বিক্রি শুরু হয়েছে। দ্রব্যমূল্যের নিয়ন্ত্রণ রাখতে সরকার এ উদ্যোগ গ্রহণ করেছে।

আজ রোববার (২০ মার্চ) পৌর শহরের ভৈরব বাজার ১নং ওয়ার্ডে ও শিমুলকান্দি ইউনিয়নে কার্ডধারীদের মাঝে এ ভোগ্যপণ্য বিক্রি করা হচ্ছে। সকালে ভৈরব বাজারে টিসিবির বিক্রয় পণ্যের আনুষ্ঠানিকভাবে উদ্ধোধন করেন উপজেলা নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ সাদিকুর রহমান সবুজ, পৌরসভার মেয়র আলহাজ্ব ইফতেষার হোসেন বেণু।

এ সময় উপস্থিত ছিলেন উপজেলা সহকারি কমিশনার ( ভূমি) মোঃ জুলহাস হোসেন সৌরভ, ১ নং ওয়ার্ড কাউন্সিলর আল-আমিন সৈকত প্রমূখ।

এ সময় উপজেলা নির্বাহী কর্মকর্তা জানান, ভৈরবে পৌরসভার ১২টি ওয়ার্ডে ৬ হাজার ১‘শ ১৭টি পরিবার ও ৭টি ইউনিয়ন ১০ হাজার ৪‘শ ৮১ পরিবারের মাঝে টিসিবির এ পণ্য বিক্রি করা হবে। পর্যায়ক্রমে শহরের অন্যান্য ওয়ার্ডে ও ইউনিয়নে এ পণ্য বিক্রি করা হবে। কার্ডধারী প্রতিটি পরিবার ৪‘শ ৬০ টাকার বিনিময়ে ২ কেজি সয়াবিন তেল,২ কেজি মশুর ডাল ও ২ কেজি চিনি কিনতে পারবে। সরকারের পক্ষ থেকে জেলা প্রশাসনের তত্বাবধানে টিসিবির মাধ্যমে ভৈরবে ১৬ হাজার ৫‘শ কার্ডধারীকে ১‘শ ৫ টাকা দরে ২ কেজি সয়াবিন তেল, ৫৫ টাকা দরে ২ কেজি চিনি ও ৬৫ টাকা দরে ২ কেজি করে ডাল কিনতে পারবে। ডিলারদের মাধ্যমে শহরে ও ইউনিয়নে ট্রাকে করে এসব পণ্য সেল করা হবে। প্রথম মাসে কার্ডধারীরা ২ বার এ সুবিধা ভোগ করবে। পরবর্তীতে রমজানের আগে সরকারের পক্ষ থেকে অন্যান্য নিত্যপণ্য আইটেম বাড়ালে সেটি ও কার্ডধারীরা কিনতে পারবে।

জামাল/বার্তাবাজার/এম আই

Leave a Reply

Your email address will not be published.