October 1, 2022

কিশোরগঞ্জের ভৈরবে আগামীকাল রোববার টিসিবির মাধ্যমে সয়াবিন তেল, মশুর ডাল ও চিনি বিক্রি করা হবে। শুধুমাত্র কার্ডধারীরা এ সুবিধা ভোগ করবে। সারাদেশে দ্রব্যমূল্যর উর্ধ্বগতি ও সাধারণ মানুষের ক্রয় সিমার বাইরে চলে যাওয়ায় বিপাকে পড়েছে সাধারণ জনগণ । তাই দ্রব্যমূল্যের নিয়ন্ত্রণ রাখতে সরকার এ উদ্যোগ গ্রহণ করেছে ।

আজ শনিবার বিকাল সাড়ে ৫ টায় উপজেলা প্রশাসনের আয়োজনে সম্মেলন কক্ষে সংবাদ সম্মেলনে এ তথ্য জানান উপজেলা নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ সাদিকুর রহমান সবুজ। এ সময় উপস্থিত ছিলেন উপজেলা সহকারি কমিশনার (ভূমি) মোঃ জুলহাস হোসেন সৌরভ।

এ সময় সংবাদ সম্মেলনে তিনি আরো জানান, ভৈরবে পৌরসভার ১২টি ওয়ার্ডে ৬ হাজার ১‘শ ১৭টি পরিবার ও ৭টি ইউনিয়নে ১০ হাজার ৪শ ৮১ পরিবারের মাঝে টিসিবি ও প্রণোদনার কার্ড বিতরণ করা হয়েছে। টিসিবির পণ্য ইতিমধ্যে উপজেলায় এসে পৌছেছে । কাল পৌরসভার ১নং ওয়ার্ডে ও শিমুলকান্দি ইউনিয়নে কার্ডধারীদেও মাঝে এ পণ্য বিক্রি করা হবে। পর্যায়ক্রমে শহরের অন্যান্য ওয়ার্ডে ও ইউনিয়নে এ পণ্য বিক্রি করা হবে। কার্ডধারী প্রতিটি পরিবার ৪‘শ ৬০ টাকার বিনিময়ে ২ কেজি সয়াবিন তেল, ২ কেজি মশুর ডাল ও ২ কেজি চিনি কিনতে পারবে।

সরকারের পক্ষ থেকে জেলা প্রশাসনের তত্বাবধানে টিসিবির মাধ্যমে ভৈরবে ১৬ হাজার ৫‘শ কার্ডধারীকে ১‘শ ১০ টাকা দরে ২ কেজি সয়াবিন তেল, ৫৫ টাকা দরে ২ কেজি চিনি ও ৬০ টাকা দরে ২ কেজি করে ডাল কিনতে পারবে। ডিলারদের মাধ্যমে শহরে ও ইউনিয়নে ট্রাকে করে এসব পণ্য সেল করা হবে। প্রথম মাসে কার্ডধারীরা ২ বার এ সুবিধা ভোগ করবে। পরবর্তীতে রমজানের আগে সরকারের পক্ষ থেকে অন্যান্য নিত্যপণ্য আইটেম বাড়ালে সেটি ও কার্ডধারীরা কিনতে পারবে।

জামাল/বার্তাবাজার/এম আই

Leave a Reply

Your email address will not be published.