ভেকু দিয়ে সড়কের পাশ থেকে মাটি কাটায় ভূমি অফিসে লিখিত অভিযোগ

বরিশালের আগৈলঝাড়ায় পানি উন্নয়ন বোর্ডের ওয়াপদা সড়কের পাশ থেকে ভেকু দিয়ে মাটি কাটার অভিযোগ উঠেছে স্থানীয় রুয়েল মালাকারের বিরুদ্ধে। এ ঘটনায় উপজেলা সহকারী কমিশনার (ভূমি)’র কার্যালয়ে লিখিত অভিযোগ দায়ের করেছেন স্থানীয় ব্যবসায়ীরা।

অভিযোগ ও স্থানীয় একাধিক সূত্রে জানা গেছে, ছয়গ্রাম-বাগধা পানি উন্নয়ন বোর্ডের ওয়াপদা সড়কের বাগধা ইউনিয়নের জোবারপাড় গ্রামের দক্ষিণপাড় সড়কের পাশে দোকান তুলে ব্যবসা করে আসছিল স্থানীয় ব্যবসায়ীরা।

বাজার কমিটির সভাপতি মথুরানাথ বৈরাগী জানান, শত্রুতা করে ব্যবসায়ীদের ওই স্থানে ব্যবসা করতে না দেওয়ার জন্য ওয়াপদা সড়কের পাশ থেকে ভেকু দিয়ে পানি উন্নয়ন বোর্ডের জায়গা থেকে স্থানীয় রুয়েল মালাকার মাটি কেটে নিয়ে যায়। এসময় মাটি কাটায় বাঁধা দিলে রুয়েল মালাকারের লোকজন ব্যবসায়ীদের বিভিন্ন ধরনের ভয়ভীতি দেখান।

বাজার কমিটির সাধারণ সম্পাদক প্রশান্ত বৈরাগী জানান, বাঁধা দেয়ার পরও রুয়েল মালাকার মাটি কাটায় ব্যবসায়ীরা উপজেলা সহকারী কমিশনার (ভূমি)’র কার্যালয়ে গত মঙ্গলবার বিকেলে লিখিত অভিযোগ দায়ের করেন।

স্থানীয় ব্যবসায়ী নীলকান্ত বালা জানান, ভেকু দিয়ে এমন ভাবে মাটি কেটেছে বৃষ্টি হলে আমাদের ব্যবসা প্রতিষ্ঠান যে কোন সময় ভেঙ্গে পরতে পারে। অভিযুক্ত রুয়েল মালাকার জানান, আমি পানি উন্নয়ন বোর্ডের ওয়াপদা সড়কের পাশ থেকে যে মাটি কেটেছি তা আমার নিজের জমি। ভূমি অফিস থেকে বাঁধা দেওয়ায় পর থেকে আমি মাটি কাটা বন্ধ রেখেছি।

এব্যাপারে উপজেলা সহকারী কমিশনার (ভূমি) নেহের নিগার তনু জানান, ইউনিয়ন সহকারী ভূমি কর্মকর্তা (তহশীলদার) রবীন্দ্রনাথ দাশ গুপ্তকে সরেজমিন তদন্ত করে
প্রতিবেদন দেওয়ার জন্য নির্দেশ দেয়া হয়। এব্যাপারে ইউনিয়ন সহকারী ভূমি কর্মকর্তা (তহশীলদার) রবীন্দ্রনাথ দাশ গুপ্ত জানান, যে স্থান থেকে মাটি কাটা হয়েছে সেই স্থানে মাটি ভরাট করে দেয়ার জন্য বলা হয়েছে। যাতে করে অন্য ব্যবসা প্রতিষ্ঠানের কোন সমস্যা না হয়।

আরিফিন/বার্তাবাজার/এম আই

Leave a Reply

Your email address will not be published.