ভাবগাম্ভীর্যের মধ্যদিয়ে ইসলামী বিশ্ববিদ্যালয়ে শহীদ বুদ্ধিজীবী দিবস পালিত

অনি আতিকুর রহমান, ইবি প্রতিনিধি, ঝিনাইদহের চোখ-
যথাযথ মর্যাদা ও ভাবগাম্ভীর্যের মধ্যদিয়ে ইসলামী বিশ্ববিদ্যালয়ে (ইবি) পালিত হয়েছে শহীদ বুদ্ধিজীবী দিবস।

দিবসটি উপলক্ষে মঙ্গলবার (১৪ ডিসেম্বর) জাতীয় পতাকা উত্তোলন করে অর্ধনমিতকরণ, কালো পতাকা উত্তোলন, কালোব্যাজ ধারণ, শোক র‌্যালি ও শ্রদ্ধাঞ্জলি নিবেদন কর্মসূচি পালন করেছেন বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ।

জানাগেছে, এদিন সকাল সাড়ে নয়টার দিকে প্রশাসন ভবনের সামনে পতাকা উত্তোলন কর্মসূচি থেকে একটি শোকর‌্যালি বের হয়। র‌্যালিটি ক্যাম্পাসস্থ স্মৃতিসৌধে গিয়ে পুস্পস্তবক অর্পণে মিলিত হয়। এসময় করেন উপ-উপাচার্য অধ্যাপক ড. মাহবুবুর রহমান, কোষাধ্যক্ষ অধ্যাপক ড. আলমগীর হোসেন ভূঁইয়া ও রেজিস্ট্রার (ভারপ্রাপ্ত) মু. আতাউর রহমান পুস্পস্তবক অর্পণ করেন।

পরে একে একে শিক্ষক সমিতি, বঙ্গবন্ধু পরিষদ, জিয়া পরিষদ, সাদা দল, শাপলা ফোরাম, কর্মকর্তা সমিতি, শাখা ছাত্রলীগ, ছাত্র-ইউনিয়ন, ছাত্রমৈত্রী, সাংবাদিক সমিতি, সামাজিক ও স্বেচ্ছাসেবী সংগঠনসহ বিভিন্ন হল, বিভাগ ও অনুষদ শ্রদ্ধাঞ্জলি নিবেদন করেন।

শ্রদ্ধাঞ্জলি নিবেদন শেষে শহীদ বুদ্ধিজীবীদের স্মরণে এক মিনিট নিরবতা পালন এবং তাঁদের আত্মার শান্তি কামনায় দোয়া করা হয়। পরে শিক্ষার্থীদের অংশগ্রহণে রবীন্দ্র-নজরুল কলা ভবনের গ্যালারিতে বাংলাদেশের ইতিহাস ও ঐতিহ্যের উপর কুইজ প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়। পরে ক্যাম্পাস লেকে ‘পাখির অভয়ারণ্য ও পাখি চত্বরের’ উদ্বোধন করেন প্রশাসনিক কর্তাব্যক্তিরা।

এর আগে ১৪ ডিসেম্বর রাত ১২টা ১ মিনিটে শহীদ বুদ্ধিজীবীদের স্মরণে ক্যাম্পাসের ‘মৃত্যুঞ্জয়ী মুজিব ম্যুরাল’ ও শহীদ স্মৃতিসৌধে মোমবাতি প্রজ্জ্বলন করে প্রশাসন।

The post ভাবগাম্ভীর্যের মধ্যদিয়ে ইসলামী বিশ্ববিদ্যালয়ে শহীদ বুদ্ধিজীবী দিবস পালিত appeared first on Jhenidaherchokh.

Leave a Reply

Your email address will not be published.