ভাঙ্গা বাজারে ভয়াবহ অগ্নিকাণ্ড, কয়েক কোটি টাকার ক্ষতি

ফরিদপুরের ভাঙ্গা উপজেলা ভাঙ্গা বাজার বাস স্ট্যান্ড সংলগ্ন বাজারে ভয়াবহ অগ্নিকাণ্ডে অন্তত ১২ টি দোকান পুড়ে ছাই হয়েছে। স্থানীয় ব্যবসায়ীরা ধারণা করছেন এতে প্রায় কয়েক কোটি টাকার ক্ষতি হয়েছে।

শনিবার (২ জুলাই) ভোর সাড়ে ৫ টার দিকে এ অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে। খবর পেয়ে ঘটনাস্থলে ভাঙ্গা ও ফরিদপুর থেকে ফায়ার সার্ভিসের কয়েকটি টিম এসে ভোর ৮ টার দিকে আগুন নিয়ন্ত্রণে আনতে সক্ষম হয়। ক্ষতিগ্রস্ত দোকানগুলোর মধ্যে বেশিরভাগই ফল ও মিষ্টির দোকান।

ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের লোকদের ধারণা মতে, বাজারের একটি দোকানের বৈদ্যুতিক শর্ট সার্কিট থেকে আগুনের সূত্রপাত হতে পারে। একটি দোকানে আগুন লাগার পরবর্তীতেই অল্প সময়ের মধ্যেই পাশ্ববর্তী যে দোকানগুলো ছিলো সেই গুলোতেও আগুন লেগে যায়।

ক্ষতিগ্রস্ত দোকানিরা হচ্ছে- শাহীন ইলেকট্রনিক্স, আরজুর কনফেক্শনারী, ভাঙ্গা ২নং সদরদী সরকারী প্রাথমিক বিদ্যালয়, মমিন বীজ ভান্ডার, আক্তারের মিষ্টি ভান্ডার, ছত্তার মিষ্টি ভান্ডার, রবিউল রেস্টুরেন্ট, ২য় আরজুর কনফেকশনারী,
সাইদুল ফকিরের ফল ষ্টোর, শহীদ ফকিরের ফল ষ্টোর, জাহিদ ফকির কনফেকশনারী ও আংশিক আজিজুলের মিষ্টি দোকান।

ভাঙ্গা ফায়ার সার্ভিসের স্টেশন অফিসার আবু জাফর বার্তা বাজারকে বলেন, আমরা ফায়ার সার্ভিসের কয়েকটি টিম আগুন নেভাতে কাজ করে আগুন নিয়ন্ত্রণে আনতে সক্ষম হয়েছি। আমরা ধারণা করছি একটি দোকানের শর্ট সার্কিট থেকে এ আগুনের সূত্রপাত। একটি দোকান থেকেই আগুন আশেপাশের দোকান গুলোতে লেগেছে। তবে আমরা এখনও ক্ষয়ক্ষতির পরিমাণ নির্ধারণ করতে পারিনি।

এ বিষয় ভাঙ্গা উপজেলা নির্বাহী অফিসার আজিম উদ্দিন বার্তা বাজারকে বলেন, আমি খবর পেয়ে সাথে সাথে ঘটনাস্থল পরিদর্শন করেছি। আমরা ক্ষতিগ্রস্ত দোকানিদের মাঝে ঢেউটিন ও কিছু নগদ অর্থ বিতরণ করা হবে। শত্রুতামূলক বা নাশকতামূলক অগ্নিকাণ্ড ঘটানোর বিষয়ে দোকানিদের মাঝে সন্দেহ থাকলে মামলা করার সুযোগ থাকবে।

শিশির/বার্তাবাজার/এম আই

Leave a Reply

Your email address will not be published.