October 2, 2022

আসছে নভেম্বর-ডিসেম্বরে কাতারে অনুষ্ঠিত হবে ফুটবল বিশ্বকাপ। এরই মধ্যে ৩২টির মধ্যে অধিকাংশ দল তাদের জায়গা নিশ্চিত করেছে। এদিকে, কারা জিতবে এবারের বিশ্বকাপ শিরোপা, তা নিয়ে এরই মধ্যে বিশ্লেষণ শুরু হয়ে গেছে।

ভবিষ্যৎবাণী করেছেন জার্মানির বিশ্বকাপজয়ী ফুটবলার মেসুত ওজিলও। তার মতে, এবার বিশ্বকাপ চ্যাম্পিয়ন হবে ইংল্যান্ড। অবশ্য তার এমন ধারণা অমূলক নয়। গত বছর ইউরো রানার্সআপ হয়েছে ইংলিশরা। শিরোপা না জিততে পারলেও লড়াকু মানসিকতায় জয় করে নিয়েছেন অসংখ্য ফুটবল ভক্তের মন। তাই তাদের বর্তমান দলটিকে নিয়ে বাজি ধরাই যায়
একই সঙ্গে ইংলিশ প্রিমিয়ার লিগ (ইপিএল) ও চ্যাম্পিয়নস লিগ নিয়েও ভবিষ্যৎবাণী করেছেন তিনি। এক টুইট বার্তায় ওজিল বলেছেন, ইপিএল শিরোপা জিতবে ম্যানচেস্টার সিটি ও চ্যাম্পিয়নস লিগ জিতবে লিভারপুল।চলতি মৌসুমে ২৯ ম্যাচে সর্বোচ্চ ৭০ পয়েন্ট নিয়ে লিগ টেবিলের শীর্ষে অবস্থান করছে ম্যানচেস্টার সিটি। সমান ম্যাচে এক পয়েন্ট কম নিয়ে তাদের ঘাড়ে নিঃশ্বাস ফেলছে লিভারপুল। তাই এখনই বলা যাচ্ছে না, কাদের ঘরে যাচ্ছে এবারের শিরোপা।অন্যদিকে, ম্যানচেস্টার সিটি ও লিভারপুল দুই দলই চ্যাম্পিয়নস লিগের কোয়ার্টার ফাইনাল নিশ্চিত করেছে। তারা সেখানেও দাপট দেখাচ্ছে। কোয়ার্টারে ম্যানচেস্টার সিটিকে দিতে হবে বড় পরীক্ষা। তাদের প্রতিপক্ষ অ্যাতলেটিকো মাদ্রিদ। অপরদিকে, তুলনামূলক সহজ প্রতিপক্ষ পেয়েছে লিভারপুল। তারা লড়বে বেনফিকার বিপক্ষে।

Leave a Reply

Your email address will not be published.