October 2, 2022

লক্ষ্মীপুরে বিএনপির সমাবেশের মঞ্চ ও চেয়ার-টেবিল ভাংচুর করেছেন ছাত্রলীগের নেতাকর্মীরা। শুক্রবার (১২ আগস্ট) দুপুরে জেলা বিএনপির সদস্য সচিব সাহাব উদ্দিন সাবুর শহরের উত্তর তেমুহনী এলাকার বাসভবনের সামনে এ ঘটনা ঘটেছে। বিকাল ৫টায় সেখানে সমাবেশ ডাকা হয়েছিল। হামলার পর ছাত্রলীগের নেতাকর্মীরা শহরে মিছিল করেছেন।

অপর দিকে হামলার সময়কার একটি ভিডিও (সিসি ক্যামেরা) সামাজিক যোগাযোগমাধ্যমে স্থানীয়ভাবে ছড়িয়ে পড়েছে। এতে ছাত্রলীগের নেতাকর্মীদের হামলা-ভাংচুর চালাতে দেখা গেছে।

এই বিষয়ে বিএনপি সূত্র জানায়, লোডশেডিং ও জ্বালানি তেলের দাম বৃদ্ধির প্রতিবাদে কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসেবে লক্ষ্মীপুরে সমাবেশের প্রস্তুতি নেওয়া হয়। ঘটনার সময় জেলা ছাত্রলীগের সহ-সভাপতি সেবাব নেওয়াজের নেতৃত্বে ৩০-৪০ জন নেতাকর্মী এসে সভাস্থলে হামলা চালায়। এ সময় তারা সভামঞ্চ ভাংচুর ও কয়েকটি ব্যানার ছিঁড়ে ফেলে। সমাবেশস্থলে রাখা অন্তত ৫০টি প্লাস্টিকের চেয়ার ভাঙচুর করে৷

ছাত্রলীগ নেতা সেবাব নেওয়াজ হামলার ঘটনা অস্বীকার করে বলেন, আমরা শহরে মিছিল করেছি। বিএনপির অভ্যন্তরীণ দ্বন্দ্বের কারণে নিজেরা এসব করেছে। আমরা হামলার সঙ্গে জড়িত ছিলাম না। লক্ষ্মীপুর জেলা বিএনপির যুগ্ম আহবায়ক অ্যাডভোকেট হাছিবুর রহমান বলেন, হামলা-ভাংচুরের ঘটনাটি আমরা পুলিশকে জানিয়েছে। ঘটনার সময় সমাবেশস্থল এলাকায় পুলিশের উপস্থিতি ছিল। বৃহস্পতিবার রাতেও ছাত্রলীগ কোনো কারণ ছাড়াই আমাদের নেতাকর্মীদের ধাওয়া করেছে।

এ ব্যাপারে অতিরিক্ত জেলা পুলিশ সুপার (প্রশাসন) পলাশ কান্তি নাথ বলেন, ঘটনাটি শুনেছি। একটি ভিডিও দেখেছি। এ বিষয়ে তদন্ত করে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হবে।

বার্তাবাজার/এম.এম 

1 thought on “বিএনপির সমাবেশে মঞ্চ ও চেয়ার-টেবিল ‘ভেঙে ফেলল ছাত্রলীগ’

Leave a Reply

Your email address will not be published.