বাংলাদেশী ১৮ জেলেকে অপহরণ করেছে মিয়ানমার বিজিপি

কক্সবাজারের টেকনাফ সংলগ্ন বঙ্গোপসাগরের নাইক্ষ্যংদিয়া নামক এলাকা থেকে চারটি মাছ ধরার ট্রলারসহ ১৮ জেলেকে অপহরণ করেছে বলে অভিযোগ উঠেছে মিয়ানমারের সীমান্তরক্ষী বাহিনী বর্ডার গার্ড পুলিশ(বিজিপি)।

মঙ্গলবার বিকেলে উপজেলার শাহপরীরদ্বীপের অদূরে নাইক্ষ্যংদিয়া নামক এলাকায় এ ঘটনাটি ঘটে।

অপহরণের শিকার জেলেরা হলেন- সাইফুল ইসলাম(২৩), মো. ফায়সাল (২৩), আবু তাহের (২২), মো. ইসমাইল (২০), মো. ইসহাক (২৪), আব্দুর রহমান (২৪), নুর কালাম (২৬), মো. হোসেন (২২), মোহাম্মদ হাসমত (২৫), মোহাম্মদ আকবর (২৩),নজিম উল্লাহ(১৯),মোহাম্মদ রফিক(২০),মোহাম্মদ সাব্বির(২৫), মোহাম্মদ হেলাল(২৫),রেজাউল করিম(১৮), মোহাম্মদ রমজান (১৬) ও মো জামাল (২১) ও মোহাম্মদ জসিম (২৫), তারা প্রত্যেকে উপজেলার সাবরাং ইউনিয়নের শাহপরীর দ্বীপ জালিয়াপাড়া এলাকা বাসিন্দা।

সাবরাং ইউনিয়নের ইউপি সদস্য আবদুস সালাম ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন, মঙ্গলবার সকালে প্রতিদিনের ন্যায় শাহপরীর দ্বীপ জালিয়াপাড়ার বাসিন্দা মোহাম্মদ জসিম, নুর কামাল, মো. ইসলাম ও নুর কালামের মালিকাধীন চারটি নৌকায় ১৮জন জেলে সাগরে মাছ শিকারে যান। মাছ শিকার শেষে বিকেলের দিকে ফেরার পথে মিয়ানমার থেকে টেকনাফ স্থলবন্দর গামী একটি কাঠ ভর্তি ট্রলার নাইক্ষ্যংদিয়া নামক এলাকার ডুবে যেতে দেখতে তারা ডুবে যাওয়া কাঠভর্তি ট্রলারটি উদ্ধার কাজে অংশ নেন। পরে তারা ফিরে আসার সময় মিয়ানমার বিজিপির সদস্যরা স্পিডবোট যোগে এসে তাদের ধাওয়া করে অস্ত্রের মুখে জিম্মি করে ধরে নিয়ে যায় বলে জানাগেছে। বুধবার রাত পর্যন্ত তারা ফেরত আসেনি।

টেকনাফ ২ বিজিবির অধিনায়ক লে. কর্নেল শেখ খালিদ মোহাম্মদ ইফতেখার জানান, এই বিজিবির তরফ থেকে মিয়ানমার বিজিপিকে চিঠি পাঠানো হয়েছে। কিন্তু তাদের পক্ষ থেকে এখনো কোনো সাড়া মেলেনি।

বিশেষ প্রতিনিধি/বার্তাবাজার/কা.হা

Leave a Reply

Your email address will not be published.