October 5, 2022

স্বাধীনতা দিবস উপলক্ষে দেয়ালিকা প্রদর্শনী করেছে বাংলাদেশ তরুণ কলাম লেখক ফোরাম, বরিশাল বিশ্ববিদ্যালয় শাখা।

শনিবার (২৬ মার্চ) সকাল সাড়ে ১১টায় বিশ্ববিদ্যালয়ের প্রশাসনিক ভবনের নিচতলায় দেয়ালিকা প্রদর্শনীর উদ্বোধন করেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. মোঃ ছাদেকুল আরেফিন।

প্রদর্শনীতে দেশের সুনামধন্য জাতীয় ও আঞ্চলিক পত্রিকায় প্রকাশিত বাংলাদেশ তরুণ কলাম লেখক ফোরাম, বরিশাল বিশ্ববিদ্যালয় শাখার সদস্যদের লেখা বিভিন্ন মতামত, প্রবন্ধ, ফিচার চিঠিপত্র দেয়ালিকার মাধ্যমে তুলে ধরা হয়।

উদ্বোধনের সময় বিশ্ববিদ্যালয়ের প্রক্টর ড. মোঃ খোরশেদ আলম, বঙ্গবন্ধু হলের প্রভোস্ট মোঃ আরিফ হোসেন, রাষ্ট্রবিজ্ঞান বিভাগের শিক্ষক মোঃ সোহেল রানা, গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের শিক্ষক মোঃ ফরহাদ উদ্দীন, বিভিন্ন বিভাগের শিক্ষার্থীরাসহ তরুণ কলাম লেখক ফোরামের সদস্যরা উপস্থিত ছিলেন।

বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. মোঃ ছাদেকুল আরেফিন বাংলাদেশ তরুণ কলাম লেখক ফোরাম, বরিশাল বিশ্ববিদ্যালয় শাখার এ ধরণের উদ্যোগকে স্বাগত জানিয়ে বলেন, বাংলাদেশের ইতিহাস সম্পন্ন নয়। অতএব এই জায়গায় কাজ করার জায়গা রয়েছে। তিনি এসময়ে মুক্তিযুদ্ধের চেতনায় উদ্বুদ্ধ হয়ে লিখতে, আধুনিক বিষয় নিয়ে লিখতে, বিজ্ঞান মনস্ক ও অসাম্প্রদায়িক চেতনার মধ্যে দিয়ে বেশি বেশি লিখতে আহ্বান জানান।

বাংলাদেশ তরুণ কলাম লেখক ফোরাম, বরিশাল বিশ্ববিদ্যালয় শাখার সভাপতি আবু বকর সিদ্দিক শোয়েব বলেন, ‘সুপ্ত প্রতিভা বিকশিত হোক লেখনীর ধারায়’ এই স্লোগানকে সামনে রেখে তরুণ কলাম লেখক ফোরাম এগিয়ে যাচ্ছে, আমরা শিক্ষার্থীদের মেধা ও সৃজনশীলতার বিকাশে সহায়ক ভূমিকা পালন করে যাবো।

ইমদাদুল/বার্তাবাজার/এম আই

Leave a Reply

Your email address will not be published.