September 26, 2022

রংপুর বদরগঞ্জের লোহানিপাড়া ইউনিয়নের গোলছাহেরা (৬০) নামে এক বৃদ্ধা মহিলার ঘরে রাত ৪ টার সময় বিদ্যুৎ শর্টসার্কিট হয়ে অগ্নিকান্ডের ঘটনা ঘটে। স্থানিয়দের প্রচেষ্টায় আগুন নিয়ন্ত্রণে ভোর সাড়ে পাচঁ টার সময় আসলেও বাচাতে পারেনি ঘরের কোনো মালামাল। শনিবার (১২ই মার্চ) দিবাগত রাত ৪ টার সময় উপজেলার লোহানিপাড়া ইউনিয়নের মসোলমারি সোঠাপীর গ্রামে এ অগ্নিকান্ডের ঘটনা ঘটে।

সরেজমিনে গিয়ে জানাযায়, হঠাৎ রাত ৪টার সময় গোলছায়েরা চিক্কার করে উঠলে, আশেপাশের লোকজন ঘুম থেকে উঠে এসে দেখে ঘরে আগুন দাও দাও করে জ্বলছে। তখন স্থানীয়রা সবাই মিলে আগুন নেভানোর চেষ্টা করে। প্রায় ২ঘন্টা সময় লেগেছে আগুন নেভাবে কিন্তু বৃদ্ধার কিছুই রক্ষা করতে পারেনি আগুনের কবল থেকে।

স্থানীয়রা জানায়, আগুন জ্বলা অবস্থায় কিছুই বের করতে পারেনি। নিভানোর পর কিছুই ছিলোনা নেয়ার মত। বৃদ্ধার চাল,ডাল, হাস, মুরগী সহ ব্যাপক ক্ষয়ক্ষতি হয়েছে। অল্পের জন্য গোলছায়েরা বেগম বেচেগেছেন বলে জানান এলাকাবাসী।

গোলছায়েরা বেগম বলেন, আমি শুয়ে থাকা অবস্থায় হঠাৎ আগুনের আচঁ লাগতেছিলো, উঠে দেখি ঘরে আগুন তখন চিৎকার করলে সবাই বের হয়ে আমাকে বাচায়। কিন্তু আমার যা ছিলো সব পুড়ে গেছে। চাল,ডাল,টাকা পয়শা, হাস-মুরগী কিছুই নেই সব পুড়ে গেছে। আমি এখন কি খাবো কি করবো বুঝতেছিনা। তিনি আরও বলেন, চ্যায়ারম্যান আসছিলেন দেখে বলেছেন এই সময় তেমন কোনো সরকারি অনুদান নেই। তার পরও কালকে আসেন চাল, ডাল, শাড়ি যা পারি দেবো। আর ইউএনও মহাদয়কে জানাবো তারা অবস্যই আপনাকে সাহায্য করবে।

এ বিষয়ে বদরগঞ্জ থানার এসআই হাফিজ জানায়, আমরা খবর পেয়ে সেখানে গিয়েছিলাম, উপজেলা চ্যায়ারম্যান ও ইউনও মহাদয়কে বিষটি জানিয়েছি হয়তো তারা আগামিকাল ঘটনাস্থলে যেতে পারেন।

পলাশ/বার্তাবাজার/এম.এম

Leave a Reply

Your email address will not be published.